ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বাগেরহাট পৌর নির্বাচনে চারস্তরের নিরাপত্তা
বাগেরহাট প্রতিনিধি
নির্বাচনী সরঞ্জাম ভোটকেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য বিতরণ করা হয়েছে

বাগেরহাট পৌরসভা নির্বাচনে চারস্তরের নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে প্রশাসন। আগামীকাল রবিবার পৌরসভার ৯টি ওয়ার্ডে ভোটকেন্দ্রের সংখ্যা ১৫টি। সবগুলো কেন্দ্রই গুরুত্বপূণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন। শনিবার দুপুর থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রিসাইডিং ও পোলিং কর্মকর্তাদের মাধ্যমে নির্বাচনী সরঞ্জাম স্ব স্ব ভোট কেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য বিতরণ করা হয়েছে।

বাগেরহাট পৌরসভা নির্বাচনের রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা ফরাজী বেনজীর আহম্মেদ জানান, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। এজন্য চার স্তরের নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে প্রত্যেক ওয়ার্ডে একজন করে মোট ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সার্বিকভাবে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্বে থাকবেন। সার্বিক নিরাপত্তা বজায় রাখতে বিপুল সংখ্যাক পুলিশ, আনসার, ২ প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। পাশাপাশি র‌্যাবের ৪টি টহলদল দায়িত্ব পালন করবে। প্রতিটি ভোট কেন্দ্রে ৭ জন পুলিশ, ৯ জন আনসার থাকবে। পুলিশের ১৫টি মোবাইল টিম ও ২টি স্টাইকিং ফোর্স দায়িত্ব পালন করবে।

তিনি আরও জানান, পৌরসভা নির্বাচনে ১৫টি ভোটকেন্দ্রে ১১৬টি ভোট কক্ষে ভোট গ্রহণ চলবে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ১৫ জন প্রিজাইডিং কর্মকর্তা, ১১৬ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ২৩২ জন পোলিং এজেন্ট দায়িত্ব পালন করবেন।

বাগেরহাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র খান হাবিবুর রহমানের সাথে বিএনপির মেয়র প্রার্থী সাঈদ নিয়াজ হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন।   এ ছাড়া ৯টি ওয়ার্ডে সংরক্ষিত নারী আসনে ৬ জন ও সাধারণ আসনে ২০ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইতোমধ্যে ৩ জন কাউন্সিলর প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তারা হলেন ৫ নম্বর ওয়ার্ডে শেখ আবুল হাসেম শিপন, ৬ নম্বর ওয়ার্ডে তালুকদার আব্দুল বাকি ও ৭ নম্বর ওয়ার্ডে শাহনেওয়াজ মোল্লা দোলন।

বাগেরহাট পৌরসভার ভোটার সংখ্যা ৩৮ হাজার ২০০। এর মধ্যে পুরুষ ভোটার ১৮ হাজার ৪২১ জন ও নারী ভোটার ১৯ হাজার ৭৭৯ জন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর