ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভোটগ্রহণ শুরু
মিরকাদিম পৌর নির্বাচন: ১৭টি কেন্দ্রের মধ্যে ১১টি ঝুঁকিপূর্ণ
অনলাইন ডেস্ক

চতুর্থ ধাপে মুন্সীগঞ্জের মিরকাদিম পৌরসভা নির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ  শুরু হয়েছে। আজ রবিবার সকাল ৮ টা থেকে শুরু হওয়া এই ভোটগ্রহণ চলবে বিকাল ৪ টা পর্যন্ত। ভোট কেন্দ্রের আইনশৃংখলা বজায় রাখতে অতিরিক্ত পুলিশের পাশাপাশি র‌্যাব, আনসার ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা অবস্থা করছে। এছাড়া নির্বাহী ম্যাজিষ্ট্রেটরা দায়িত্ব পালন করছেন। 

এবারের পৌরসভা নির্বাচনে একযোগে ১৭টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহন শুরু হয়েছে। যার মধ্যে ১১টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করা হয়েছে। তবে ৬টি ভোট কেন্দ্র রয়েছে সাধারণের তালিকায়। তবে বরাবরের মতই ভোটের প্রতিদ্বন্দ্বিতা হবে মূলত ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রতীক নৌকা আর বিএনপির প্রতীক ধানের শীষের প্রার্থীদের মধ্যে। পাশাপাশি লড়ছেন স্বতন্ত্র একজন মেয়র প্রার্থীও। এছাড়া ৯টি ওয়ার্ডে ৩৯ জন পুরুষ কাউন্সিলর ও সংরক্ষিত ১১ জন নারী কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১৭টি ভোট কেন্দ্রের ১২৪টি বুথে ইভিএমের মাধ্যমে ৩৭ হাজার ৩৭৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। 

এদিকে, মিরকাদিম পৌরসভায় এবার আওয়ামী লীগের নৌকা প্রতীকে দলীয় প্রার্থী হয়েছেন হাজী আব্দুস সালাম, বিএনপির (ধানের শীষ) প্রতীকের মোঃ মিজানুর রহমান ও বাইকসাইকেল  প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন সাবেক পৌর মেয়র মোহাম্মদ হোসেন রেনু। এছাড়া পৌরসভাটির বর্তমান মেয়র মোঃ শহিদুল ইসলাম শাহীন নির্বাচনে অংশ নিলেও পরে তিনি আনুষ্ঠানিক ভাবে নির্বাচন থেকে সরে যান।

বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ



এই পাতার আরো খবর