ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বাজিতপুরে বিএনপির মেয়র প্রার্থীর ভোট বর্জন
কিশোরগঞ্জ প্রতিনিধি
৬৪ নং ভাগলপুর সৈয়দ নজরুল ইসলাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটাররা

কিশোরগঞ্জের বাজিতপুর পৌরসভা নির্বাচনে ভোটকেন্দ্র থেকে বিএনপির মেয়র প্রার্থীর এজেন্টদের বের করে দেওয়া, ভোটারদের ভোট প্রদানে বাধা প্রদান, প্রশাসনের পক্ষপাতিত্বসহ বিভিন্ন অভিযোগ এনে ভোট বর্জন করেছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী এহেসান কুফিয়া। 

রবিবার বেলা ১১ টায় পশ্চিম বাজিতপুর থানার মোড় সংলগ্ন তার নিজ বাড়িতে আয়োজিত সংবাদ সম্মেলনে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি।

তবে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ার হোসেন আশরাফ বিএনপির প্রার্থী নির্লজ্জ মিথ্যাচার করেছে উল্লেখ করে বলেন, ‌‘নির্বাচনে পরাজয় হবে জেনে দুদিন আগেই তারা পূর্বপরিকল্পিতভাবে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নীলনকশা সাজিয়ে রেখেছিল। জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে জনগণ তাদের বয়কট করেছে বলেই আর কোনো সুযোগ না পেয়ে অযথা মিথ্যাচার করছে।’

এদিকে বাজিতপুরের বিভিন্ন কেন্দ্র ঘুরে শান্তিপূর্ণ পরিবেশ এবং ভোটারদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি দেখা গেছে। নারী-পুরুষ দীর্ঘলাইনে দাঁড়িয়ে ভোট প্রদান করছেন। কোনো কাউন্সিলর প্রার্থীর পক্ষ থেকে কোনো অভিযোগ পাওয়া যায়নি।

বাজিতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌরসভা নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা দীপ্তিময়ী জামান বিএনপির মেয়র প্রার্থীর অভিযোগ প্রসঙ্গে  বলেন, ‘এ ধরনোর কোনো অভিযোগ পাইনি। প্রতিটি কেন্দ্রে ম্যাজিস্ট্রেট, আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। ভোটাররা অবাধে ভোট প্রদান করছেন।’

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 



এই পাতার আরো খবর