ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হলফনামায় তথ্য গোপনের অভিযোগে মেয়রের বিরুদ্ধে মামলা
ময়মনসিংহ প্রতিনিধি

হলফনামায় তথ্য গোপনের অভিযোগ এনে ময়মনসিংহের গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলামের বিরুদ্ধে মামলা করা হয়েছে। আওয়ামী লীগ মনোনীত নৌকার পরাজিত প্রার্থী শফিকুল ইসলাম হবি বৃহস্পতিবার ময়মনসিংহের বিজ্ঞ যুগ্ম জেলা জজ ১ম আদালত ও নির্বাচনী ট্রাইব্যুনালে মামলাটি করেন। মামলায় প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনের সচিবসহ আরও ১১ জনকে বিবাদী করা হয়েছে। 

গত ৩০ জানুয়ারী ওই পৌরসভায় ভোট হয়। পরে চলতি মাসের চার তারিখ মামলাটি দায়ের করলেও শুক্রবার মামলার বিষয়টি প্রকাশ্যে আসে। বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মোস্তফা জানান, বিজ্ঞ বিচারক কারণ দর্শানোর জন্য সব বিবাদীকে নোটিশ দিয়েছেন।

তিনি আরও জানান, মামলায় গৌরীপুর পৌরসভার ৩০ জানুয়ারি নির্বাচনী বিজয়ী মেয়র সৈয়দ রফিকুল ইসলামকে মূল প্রতিপক্ষ করা হয়েছে। মোকাবেলা প্রতিপক্ষ করা হয়েছে প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব, আপীল কর্তৃপক্ষ গৌরীপুর পৌরসভা নির্বাচন ২০২১ ও ময়মনসিংহের সাবেক জেলা প্রশাসক মো. মিজানুর রহমান, রিটার্নিং অফিসার ও অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন অফিসার মো. আবদুর রহিম, সহকারি রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার সজল চন্দ্র সরকার, প্রতিদ্ব›দ্বী প্রার্থী মো. আতাউর রহমান (ধানের শীষ), ফারুকুজ্জামান ফারুখ (কুঁড়েঘর), মো. আব্দুল কাদির (মোবাইল ফোন), আবু কাউছার চৌধুরী রন্টি (চামচ), তাহরিমা আক্তার চুমকী (জগ) ও গৌরীপুর সোনালী ব্যাংকের ব্যবস্থাপককে।

মামলা সূত্রে জানাযায়, গত দুই জানুয়ারি বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক নুরজাহান আখতার স্বাক্ষরিত এক চিঠিতে সৈয়দ রফিকুল ইসলামকে ঋণ খেলাপি হিসেবে চিঠি দেন। পরদিন রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আব্দুর রহিম তাঁর মনোনয়নপত্র বাতিল করেন। পরে চার জানুয়ারি সৈয়দ রফিকুল ইসলাম ময়মনসিংহের তৎকালীন জেলা প্রশাসক ও গৌরীপুর পৌরসভা নির্বাচনের আপিল কর্তৃপক্ষ মো. মিজানুর রহমানের কাছে আপিল করলে বর্তমান মেয়রের পক্ষে রায় যায়। মামলায় মেয়র পদে রফিকুল ইসলামের নির্বাচন এবং অর্জিত ফলাফল বেআইনি দাবি করা হয়েছে। ওই নির্বাচনি ফলাফল বাতিল করে অপর বৈধ মেয়র পদ প্রার্থীদের মধ্যে বেশি ভোট পাওয়া শফিকুল ইসলাম হবিকে মেয়র নির্বাচিত ঘোষণার দাবি করা হয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর