ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হেলেনার জয়যাত্রার অফিস থেকে অনুমোদনহীন সরঞ্জাম জব্দ
অনলাইন ডেস্ক
হেলেনা জাহাঙ্গীরের মালিকানাধীন আইপি টিভি জয়যাত্রার অফিস থেকে বিপুল পরিমাণ সরঞ্জাম জব্দ করা হয়েছে

আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে সদ্য অব্যাহতি পাওয়া হেলেনা জাহাঙ্গীরের মালিকানাধীন আইপিটিভি জয়যাত্রার অফিস থেকে বিপুল পরিমাণ সরঞ্জাম জব্দ করা হয়েছে। এসব সরঞ্জামের কোনোটিরই বিটিআরসির অনুমোদন নেই বলে জানিয়েছে র‍্যাব।

আজ শুক্রবার দুপুরে র‍্যাব সদরদ ফতরে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ‘জয়যাত্রা টেলিভিশনের কোনো ধরনের বৈধ কাগজপত্র নেই। জয়যাত্রার মিরপুরের অফিসে অনেক সরঞ্জামাদি পাওয়া গেছে, যেগুলো স্যাটেলাইট টিভির ক্ষেত্রে ব্যবহার করা হয়। বিটিআরসির সহযোগিতায় এসব মালামাল জব্দ করা হচ্ছে। সেখানে টেলিযোগাযোগ আইনে কী মামলা করা যায়, সেটাও প্রক্রিয়াধীন রয়েছে।’

তিনি বলেন, ‘হেলেনা জাহাঙ্গীরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আমরা জানতে পারি, তিনি বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে সম্মানীয় ব্যক্তিদের সম্মানহানি করে আসছিলেন। রাষ্ট্রীয় কয়েকটি সংস্থার বিরুদ্ধে তিনি অপপ্রচার চালিয়ে আসছিলেন। তার বিষয়ে কী কী মামলা করা যায় সেটা পর্যালোচনা করে দেখছি। মামলার পরে তাকে পুলিশের কাছে সোপর্দ করা হবে।’

বৃহস্পতিবার রাতে গুলশানের ৩৬ নম্বর রোডের ৫ নম্বর বাসায় দীর্ঘ প্রায় চার ঘণ্টা অভিযান শেষে হেলেনা জাহাঙ্গীরকে আটক করে র‍্যাব। ফেসবুকসহ ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে মিথ্যাচার, অপপ্রচারের মাধ্যমে বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সংস্থা ও ব্যক্তিদের সম্মানহানি করার অপচেষ্টার অভিযোগে হেলেনা জাহাঙ্গীরকে শুক্রবার গ্রেফতার দেখিয়েছে র‌্যাব।

শুক্রবার দুপুরে র‌্যাবের সদর দফতর থেকে এক ক্ষুদে বার্তায় এ তথ্য জানানো হয়। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

খন্দকার আল মঈন জানিয়েছেন, আজ বিকাল ৪টায় র‌্যব সদরদপ্তরে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সেখানে হেলেনা জাহাঙ্গীরের ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর