ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বুদ্ধিজীবী কবরস্থানে দাফন
জিয়াউদ্দিন বাবলুর মৃত্যুতে ৩ দিনের শোক জাপার
অনলাইন ডেস্ক
জিয়াউদ্দিন আহমেদ বাবলু। ফাইল ছবি

জাতীয় পার্টির (জাপা) মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর মৃত্যুতে ৩ দিনের দলীয় শোক ঘোষণা করা হয়েছে। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন জাপা চেয়ারম্যানের ‘প্রেস সেক্রেটারি ২’ খন্দকার দেলোয়ার জালালী। 

তিনি জানান, শনি থেকে সোমবার পর্যন্ত জাতীয় পার্টির প্রতিটি দলীয় কার্যালয়ে দলীয় ও কালো পতাকা অর্ধনমিত রাখা হবে। রবিবার বিকাল ৩টায় জাতীয় পার্টি কেন্দ্রীয় কার্যালয়ের কাকরাইল চত্বরে জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর মৃত্যুতে শোকসভা অনুষ্ঠিত হবে। শোকসভায় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদেরসহ পার্টি শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। তিন দিনের শোক দিবসের মধ্যে বিভাগীয়, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের কার্যালয়ে শোকসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হবে।

খন্দকার দেলোয়ার জালালী আরও জানান, শনিবার দুপুর ১টা থেকে বেলা ৪টা পর্যন্ত জাতীয় পার্টি কেন্দ্রীয় কার্যালয় কাকরাইল চত্বরে প্রয়াত মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর মরদেহ রাখা হবে। সেখানে জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে জিয়াউদ্দিন আহমেদ বাবলুর কফিনে ফুলেল শ্রদ্ধা জানানো হবে। পরে বাদ এশা গুলশান আজাদ মসজিদে জিয়াউদ্দিন বাবলুর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। রাতে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

আজ শনিবার সকাল ৯টা ১২ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন জিয়াউদ্দিন আহমেদ বাবলু। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী ও এক ছেলেসহ অসংখ্য ভক্ত অনুরাগী এবং রাজনৈতিক অনুসারী রেখে গেছেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর