ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আজ বাসায় ফিরতে পারেন খালেদা জিয়া
অনলাইন প্রতিবেদক
বেগম খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সবকিছু ঠিক থাকলে আজ মঙ্গলবার সন্ধ্যার পর বাসায় ফিরতে পারেন। হাসপাতাল সূত্রে এ তথ্য জানা গেছে। এছাড়া আজ সন্ধ্যা ৬টায় খালেদা জিয়ার চিকিৎসা বিষয়ক এক সংবাদ সম্মেলনও করা হবে হাসপাতালে। 

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আজ মঙ্গলবার সন্ধ্যায় ম্যাডামকে বাসায় নেওয়া হবে। তার আগে মেডিক্যাল বোর্ডের সদস্যরা সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন।

সূত্র জানায়, খালেদা জিয়াকে বাসভবনে নেওয়ার প্রস্তুতি হিসেবে ইতোমধ্যে বাসভবনে কর্মরত সবার করোনা টেস্ট করা হয়েছে। পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে পুরো বাসভবন।

খালেদা জিয়ার চিকিৎসক জানান, লিভার সিরোসিসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসনের রক্তক্ষরণ আপাতত বন্ধ রয়েছে। অন্যদিকে করোনা প্রকোপ বৃদ্ধি পাচ্ছে। এ অবস্থায় তাকে ফিরোজায় রেখে চিকিৎসার জন্য চিন্তাভাবনা করা হচ্ছে। এজন্য তার বাসাতেই চিকিৎসার প্রাথমিক সব আয়োজন রাখা হয়েছে।

তিনি বলেন, খালেদা জিয়া নিজেও এখন আর হাসপাতালে থাকতে চাইছেন না। এভার কেয়ার হাসপাতালে প্রায় আড়াই মাস ধরে রয়েছেন তিনি। চিকিৎসকরাও মনে করছেন- বাসায় পারিবারিক পরিবেশে রাখতে পারলে খালেদা জিয়ার শারীরিক ও মানিসকভাবে আরও শক্ত হতে পারবেন।

উল্লেখ, গত ১৩ নভেম্বর এভার কেয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন বিএনপি চেয়ারপারসন। ২৮ নভেম্বর মেডিকেল বোর্ড জানিয়েছিল খালেদা জিয়া লিভার সিরোসিসে ভুগছেন। বোর্ডের প্রধান অধ্যাপক ডা. ফখরুদ্দিন মোহাম্মদ সিদ্দিকী বলেন, যেহেতু বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া লিভার সিরোসিসে ভুগছেন, তাই তাকে অবিলম্বে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে হবে।

এজন্য খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে বিদেশে চিকিৎসার জন্য সরকারের অনুমতি নেওয়ার জন্য আবেদন করা হয়েছিলো। কিন্তু আইনি বাধ্য-বাধ্যকতায় দেশের বাইরে যেতে দেওয়া সম্ভব নয় বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়।

বিডি প্রতিদিন/ফারজানা/আবু জাফর



এই পাতার আরো খবর