ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পীর হাবিবুর রহমানের মৃত্যুতে ভারতীয় হাইকমিশনের গভীর শোক
কূটনৈতিক প্রতিবেদক
পীর হাবিবুর রহমান। ফাইল ছবি

বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক ও খ্যাতিমান কলামিস্ট পীর হাবিবুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন। রবিবার হাইকমিশনের অফিসিয়াল ফেসবুক ও টুইটার অ্যাকাউন্টে এক শোকবার্তা প্রকাশ করা হয়।

শোকবার্তায় বলা হয়েছে, ‌‘একজন বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষক ও কলামিস্ট হিসেবে পীর হাবিবুর রহমান বাংলাদেশের সাংবাদিকতার বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন এবং তার উত্তরাধিকার পরবর্তী প্রজন্মকে অনুপ্রাণিত করে যাবে।’

এর আগে সকালে জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক পীর হাবিবুর রহমানের দ্বিতীয় নামাজে জানাজা শেষে ভারতীয় হাইকমিশনের প্রতিনিধি শান্তনু মুখার্জি মরদেহে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

উল্লেখ্য, শনিবার বিকালে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পীর হাবিবুর রহমান শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। শনিবার বাদ এশা রাজধানীর উত্তরা ৪ নং সেক্টর পার্ক জামে মসজিদে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। সোমবার দুপুর ১২টায় সুনামগঞ্জ পৌর শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে পীর হাবিবুর রহমানের মরদেহ। এরপর বাদ জোহর সুনামগঞ্জ কেন্দ্রীয় মসজিদে এবং নিজ গ্রাম মাইজবাড়ীতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে পিতা-মাতার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন পীর হাবিবুর রহমান।

বরেণ্য সাংবাদিক, রাজনৈতিক বিশ্লেষক ও কলামিস্ট পীর হাবিবুর রহমানের জন্ম ১৯৬৪ সালের ১৬ ফেব্রুয়ারি সুনামগঞ্জ শহরে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর