ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

জন্মবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের শ্রদ্ধা
অনলাইন ডেস্ক
জন্মবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস-২০২২ উদযাপন করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। দিবসের কর্মসূচি অনুযায়ী আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে জাতীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধু স্মরণে স্থাপিত অস্থায়ী বেদীতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পশ্চিম) শাব্বির আহমেদ চৌধুরী।

এসময় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে শামস, ফরেন সার্ভিস একাডেমির রেক্টর আসাদ আলম সিয়াম, পররাষ্ট্র মন্ত্রণালয় ও ফরেন সার্ভিস একাডেমির কর্মকর্তা ও প্রশিক্ষণার্থী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মদিন উপলক্ষে আজ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আয়োজিত “টুঙ্গিপাড়া হৃদয়ে পিতৃভূমি” প্রতিপাদ্যের অনুষ্ঠানে যোগ দেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম ও পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) মাসুদ বিন মোমেন। সেখানে জাতির পিতার সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে তারা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং তার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করেন।

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপনের অংশ হিসেবে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কল্যাণমূলক সংগঠন ফরেন অফিস স্পাউসেস অ্যাসোসিয়েশনের (ফোসা) প্রতিনিধিরা বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের শিক্ষাপ্রতিষ্ঠান ‘প্রয়াস’ আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন। বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ‘প্রয়াস’ আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ‘ফোসা’ পরিবারের শিশুরাও অংশগ্রহণ করে। এ অনুষ্ঠানে ফোসা-এর পক্ষ হতে প্রয়াস-এর শিশু শিক্ষার্থীদের কল্যাণে এক লাখ টাকার অনুদানের চেক হস্তান্তর করা হয়।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর