ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সংহতি প্রকাশে আমিরাতে গেলেন পররাষ্ট্রমন্ত্রী
অনলাইন ডেস্ক
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ফাইল ছবি

সদ্যপ্রয়াত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতি শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুতে বাংলাদেশের পক্ষ থেকে সংহতি প্রকাশে দেশটি সফরে গেলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

গতকাল শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আমিরাতের উদ্দেশে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তিনি। পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

মূলত এক দিনের সংক্ষিপ্ত সফরে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আমিরাতের প্রতি সংহতি প্রকাশে দেশটি সফরে গেছেন তিনি। 

এর আগে শনিবার ফরেন সার্ভিস একাডেমিতে একটি অনুষ্ঠান শেষে আমিরাত সফর প্রসঙ্গে ড. মোমেন সাংবাদিকদের জানান, সদ্যপ্রয়াত সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের শ্রদ্ধা নিবেদনের জন্য আমি সেখানে যাচ্ছি।

তিনি বলেন, ‌বিভিন্ন দেশের সরকারপ্রধান ও রাষ্ট্র প্রধানেরা সেখানে গিয়েছেন। ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট যাচ্ছেন, মালয়েশিয়ার রাজা যাচ্ছেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী যাচ্ছেন। আমাদের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এ সময়ে যেতে পারছেন না। সে জন্য আমাকে বলেছেন বাংলাদেশের প্রতিনিধি হিসেবে যেতে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 



এই পাতার আরো খবর