ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

গুণগত সংবাদ প্রকাশে প্রশিক্ষণের কোনো বিকল্প নেই : চিফ হুইপ
নিজস্ব প্রতিবেদক
জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। ফাইল ছবি

জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি বলেছেন, ডিজিটালাইজেশনের কারণে সাংবাদিকতার কলেবর বৃদ্ধি পাচ্ছে। এসময় পরিবর্তিত পৃথিবীর সাথে তাল মিলিয়ে চলতে এবং গুণগত সংবাদ প্রচারের জন্য প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। সাংবাদিকসহ সকলের অংশগ্রহণের মাধ্যমে উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের কাজ করে যেতে হবে।

বাংলাদেশ জাতীয় সংসদের এলডি হলে ‘সংসদ বিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতা’ শীর্ষক দু’দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পরে তিনি কর্মশালায় অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন। বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশন এ কর্মশালার আয়োজন করে। কর্মশালায় সংসদ বিটের ৫০ জন সাংবাদিক উপস্থিত ছিলেন।

নূর-ই-আলম চৌধুরী আরো বলেন, জাতীয় সংসদের লাইব্রেরি থেকে তথ্য সংগ্রহ করে অনুসন্ধানী সাংবাদিকতা করার অনেক সুযোগ রয়েছে। তবে ভুল সংবাদ প্রচারের ক্ষেত্রে সতর্ক থাকতে হবে, কেননা ভাবমূর্তি অর্জন করা অনেক কঠিন। অথচ একটি ভুল সংবাদ কারও ভাবমূর্তিকে এক মুহূর্তেই ক্ষুন্ন করতে পারে।

সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হারুন আল রশিদ। বক্তব্য রাখেন অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নাফিজা দৌলা, সহ-সভাপতি মশিউর রহমান ও এমআরডিআই’র ব্যবস্থাপক সানাউল হক।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর