ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আওয়ামী লীগের উপকমিটিতে দেখা যেতে পারে মাহিয়া মাহিকে
নিজস্ব প্রতিবেদক
মাহিয়া মাহি

চিত্রনায়িকা মাহিয়া মাহিকে আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক উপ-কমিটিতে দেখা যেতে পারে। তাকে এই কমিটির সদস্য করতে দলের দফতর সম্পাদককে নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানা গেছে।

আজ শুক্রবার সন্ধ্যায় আওয়ামী লীগের সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করতে যান এই চিত্রনায়িকা। তখন রাজনীতি করার ইচ্ছা প্রকাশ করেন মাহিয়া মাহি। এর পরিপ্রেক্ষিতে এ নির্দেশনা দেন ওবায়দুল কাদের।

সূত্র জানায়, মাহিয়া মাহি দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করে এলাকায় রাজনৈতিক কর্মকাণ্ডে নিজেকে সক্রিয় রাখার ইচ্ছা প্রকাশ করেন। তখন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উপস্থিত দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে বলেন, ‘সামনে উপ-কমিটি হবে, তাকে যে কোনো উপ-কমিটিতে রেখে দিও। এ সময় উপস্থিত নেতাকর্মীরা মাহিয়া মাহিকে সংস্কৃতি-বিষয়ক উপ-কমিটিতে রাখার কথা বললে তাতে সায় দেন ওবায়দুল কাদের। 

শুক্রবার রাতে মাহিয়া মাহি বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘এখন পর্যন্ত এমন কোনো নির্দেশনার বিষয়ে কিছু জানি না। তবে আমি বলেছি, সংগঠনের জন্য পদ আমার কাছে বড় বিষয় না। আমি সংগঠনের জন্য কাজ করে যাবো।’ 

এ বিষয়ে মাহিয়া মাহির স্বামী সাবেক ছাত্রলীগ নেতা, গাজীপুর জেলা আওয়ামী লীগ নেতা রাকিব সরকার বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আমরা আজ দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করি। সেখানে মাহি এলাকায় রাজনীতি করার ইচ্ছা প্রকাশ করেন। এসময় দলের সাধারণ সম্পাদক এলাকায় রাজনীতিতে সক্রিয় হওয়ার কথা বলেন। এছাড়া সামনে উপকমিটি গঠন হবে সেখানেও রেখে দেওয়ার জন্য দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে নির্দেশ দিয়েছেন। 

ঢাকার চলচ্চিত্রের এই নায়িকা কিছুদিন আগে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট (একাংশের) যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন। বিএনপির ছেড়ে দেওয়া চাপাইনবাবগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। সে সময়ে বিষয়টি বেশ আলোচনায় আসে।

মনেনায়নপত্র সংগ্রহ শেষে তিনি সাংবাদিকদের বলেছিলেন, দলের মনোনয়ন না পেলেও যাকেই নৌকা দেওয়া হবে তার পক্ষেই মাঠে কাজ করবেন। অবশ্য উপনির্বাচনে সেই কথা রেখেছেন চিত্রনায়িকা মাহি। চাপাইনবাবগঞ্জ-২ আসনের উপনির্বাচনে নৌকা পান মু. জিয়াউর রহমান। সেই নির্বাচনে শুরু থেকে শেষ পর্যন্ত নির্বাচনী এলাকায় নৌকায় ভোট চেয়েছেন মাহি। মাহিয়া মাহির পুরো নাম শারমিন আক্তার নিপা। তার গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ এলাকায়।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর