ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ফরিদপুর থেকে ‘অপহৃত’ কিশোরীকে আড়াই বছর পর নারায়ণগঞ্জ থেকে উদ্ধার
অনলাইন প্রতিবেদক
পুলিশ সদস্যদের সাথে উদ্ধারকৃত ইভা আক্তার

ফরিদপুর থেকে অপহৃত কিশোরীকে দীর্ঘ প্রায় আড়াই বছর পর নারায়ণগঞ্জ থেকে উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বুধবার নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকা থেকে অভিযান চালিয়ে তাকে উদ্ধার করা হয়। পিবিআই এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

অপহৃত ওই কিশোরীর নাম ইভা আক্তার। বর্তমানে তার বয়স ১৭ বছর। তিনি ফরিদপুর জেলার সদরপুরের শেখ ইব্রাহীমের মেয়ে।

জানা গেছে, শেরপুর জেলার শ্রীবর্দির থানার লঙ্গর পাড়া গ্রামের আলী আকবরের ছেলে নুর আলমের সাথে মোবাইল ফোনে পরিচয় হয় ইভার। তিনি নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মৌচাক বাসস্ট্যান্ড এলাকার চিস্তিয়ার বাড়িতে ভাড়া থাকতেন। এক পর্যায়ের তাদের মাঝে প্রেমের সম্পর্ক তৈরি হয়। নুর আলম পরবর্তীতে ইভাকে বিয়ের প্রস্তাব দেন। কিন্তু ইভা তাতে রাজি না হলে তার গ্রামের বাড়ির আশেপাশে দেখা করতে বলেন নুর আলম। সে অনুযায়ী ২০২০ সালের ১০ অক্টোবর দেখা করতে গেলে তাকে অপহরণ করে ঢাকায় আনেন নুর আলম। ওই সময় ইভার বয়স ছিল ১৫ বছর। সাবালক না হওয়ায় ভুয়া জন্মনিবন্ধন সনদ বানিয়ে জোরপূর্বক ইভাকে বিয়ে করেন নুর আলম। এরপর থেকে নিজের কাছেই ইভাকে রেখে দেন তিনি।

এর কয়েক মাস পর বোনের বিয়ের অজুহাতে মোবাইল ফোনের মাধ্যমে ইভার পরিবারের কাছে এক লাখ ৮০ হাজার টাকা দাবি করেন নুর আলম। ওই টাকা দিতে না পারায় ইভাকে নিয়ে অন্যত্র বসবাস শুরু করেন তিনি। দীর্ঘ দিন গেলেও ঢাকার বনানী থানা পুলিশ তাকে উদ্ধার করতে না পারায় আদালত মামলাটি পিবিআইকে তদন্তের নির্দেশ দেন। অবশেষে গোপন সংবাদের ভিত্তিতে পিবিআইয়ের একটি দল দীর্ঘ দুই বছর চার মাস পর বুধবার ভোরে অপহৃত ওই কিশোরীকে উদ্ধার করে। 

বিডি প্রতিদিন/কালাম



এই পাতার আরো খবর