ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শেষ হলো ‘প্রাণিসম্পদ খাতের সমস্যা ও সম্ভাবনা’ বিষয়ক বিভাগীয় ওরিয়েন্টেশন কর্মশালা
অনলাইন ডেস্ক
শেষ হলো ‘প্রাণিসম্পদ খাতের সমস্যা ও সম্ভাবনা’ বিষয়ক বিভাগীয় ওরিয়েন্টেশন কর্মশালা

‘প্রাণিসম্পদ খাতের সমস্যা ও সম্ভাবনা’ বিষয়ক বিভাগীয় ওরিয়েন্টেশন কর্মশালার সমাপ্তি হয়েছে।

বুধবার চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে চট্টগ্রাম বিভাগীয় ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হওয়ার মধ্য দিয়ে এ কর্মশালার সমাপ্তি হয়।

বিশ্বব্যাংকের অর্থায়নে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তরের বাস্তবায়নাধীন প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প ও পরিপ্রেক্ষিতের যৌথ উদ্যোগে চট্টগ্রাম বিভাগের গণমাধ্যমকর্মী ও প্রাণিসম্পদ কর্মকর্তারা এতে অংশ নেন।

কর্মশালায় এলডিডিপি প্রকল্প ও দেশের প্রাণিসম্পদ খাত নিয়ে পাওয়ার পয়েন্ট তুলে ধরেন প্রকল্পের চিফ টেকনিক্যাল কো-অর্ডিনেটর ড. মো. গোলাম রব্বানী এবং গ্লোবাল টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ইশতিয়াক রেজা।

প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ডা. মো. এমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশীদ এবং পরিপ্রেক্ষিতের নির্বাহী পরিচালক সৈয়দ বোরহান কবীর।  

প্রধান অতিথির বক্তব্যে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশীদ এ খাতের বিভিন্ন দিক গণমাধ্যমে তুলে ধরার আহ্বান জানান।

তিনি বলেন, গণমাধ্যম যদি প্রাণিসম্পদ খাতের বিভিন্ন সম্ভাবনার দিক তুলে ধরে তাহলে সাধারণ এ খাত সম্পর্কে   মানুষ জানবে এবং উপকৃত হবে।

এসময় তিনি প্রাণিসম্পদ খাতের উন্নয়নে প্রাণিসম্পদ কর্মকর্তাদের সঙ্গে গণমাধ্যমকর্মীদের মেলবন্ধন প্রত্যাশা করেন।

উল্লেখ্য, গত ১১ ফেব্রুয়ারি রংপুরে বেগম রোকেয়া হল, আরডিআরএস মিলনায়তনে রংপুর বিভাগীয় কর্মশালার মধ্য দিয়ে ‘প্রাণিসম্পদ খাতের সমস্যা ও সম্ভাবনা’ বিষয়ক বিভাগীয় ওরিয়েন্টেশন কর্মশালা শুরু হয়।

ওই কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মো. এমদাদুল হক তালুকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন।

এরপর ১৫ ফেব্রুয়ারি রাজশাহী নগরীর একটি হোটেলের সম্মেলন কক্ষে রাজশাহী বিভাগীয় কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

১৭ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১০টায় সিলেট মহানগরের জিন্দাবাজারে একটি হোটেলের সম্মেলন কক্ষে ‘বাংলাদেশে প্রাণিসম্পদ খাত : সমস্যা ও সম্ভাবনা’ বিষয়ক বিভাগীয় মিডিয়া ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

২৩ ফেব্রুয়ারি ময়মনসিংহে ‘প্রাণিসম্পদ খাতের সমস্যা ও সম্ভাবনাৎ বিষয়ক এক গণমাধ্যম কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। 

প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মো. এমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশিদ, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, গণমাধ্যম ব্যক্তিত্ব সৈয়দ ইশতিয়াক রেজা এবং সৈয়দ বোরহান কবীর। এছাড়া প্রাণিসম্পদ অধিদপ্তরের বাস্তবায়নাধীন প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) প্রধান কারিগরি কর্মকর্তা ড. মো. গোলাম রব্বানী উপস্থিত ছিলেন।

২৮ ফেব্রুয়ারি রাজধানীর সেন্টার অন ইন্টিগ্রেটেড রুরাল ডেভেলপমেন্ট ফর এশিয়া অ্যান্ড দ্যা প্যাসিফিক (সিরডাপ) সম্মেলন কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। 

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। এছাড়া প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ডা. মো. এমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) প্রকল্প পরিচালক আব্দুর রহিম ও পরিপ্রেক্ষিত-এর নির্বাহী পরিচালক সৈয়দ বোরহান কবীর।

পরে ৪ মার্চ বরিশালের বাংলাদেশ ডেভেলপমেন্ট সোসাইটি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় 'প্রাণিসম্পদ খাতের সমস্যা ও সম্ভাবনা' বিষয়ক বিভাগীয় ওরিয়েন্টেশন কর্মশালা।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগের বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান।

পরের দিন ৫ মার্চ খুলনায় 'প্রাণিসম্পদ খাতের সমস্যা ও সম্ভাবনা' বিষয়ক বিভাগীয় কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএলএসের পরিচালক (উৎপাদন) ড. এবিএম খালেদুজ্জামান, ডিএলএসের পরিচালক (বাজেট) ড. মো আবু সুফিয়ান ও খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) আতিকুল ইসলাম। 

এছাড়াও উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের চিফ টেকনিক্যাল কো-অর্ডিনেটর ড. মো. গোলাম রব্বানী।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর