ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হাইওয়েতে থামানো যাবে না পশুবাহী গাড়ি
অনলাইন ডেস্ক

সুনির্দিষ্ট তথ্য ছাড়া কোরবানির পশুবাহী গাড়ি হাইওয়েতে থামানো যাবে না বলে জানিয়েছেন হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. শাহাবুদ্দিন খান।

তিনি বলেন, কোনো পশুবাহী গাড়ির বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ না থাকলে মহাসড়কে গাড়ি থামানো যাবে না। কেউ গাড়ি থামালে বরদাশত করা হবে না। এসময় পশুবাহী গাড়ির গন্তব্য কোথায় প্রতিটি গাড়ির সামনে ব্যানার টাঙ্গিয়ে চলাচলের পরামর্শ দেন তিনি।

বুধবার রাজধানীর উত্তরায় আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদর দপ্তরের কনফারেন্স রুমে ‘ঈদুল আযহা ২০২৩ উপলক্ষ্যে মহাসড়ক নিরাপদ ও যানজটমুক্ত’ রাখার লক্ষ্যে আয়োজিত সমন্বয় সভায় এসব কথা বলেন ডিআইজি মো. শাহাবুদ্দিন খান।

হাইওয়ে পুলিশ প্রধান বলেন, কোনো গরুর হাটের ভলানটিয়ার জোরপূর্বক বা বাধা দিয়ে গাড়ি হাটে ঢোকাতে পারবে না। এজন্য প্রত্যেক পশুর গাড়িকে সামনে ও পেছনে গন্তব্য লিখে রাখতে হবে। তাহলে কোনো ধরনের চাঁদাবাজির সুযোগ থাকবে না। যারা যাত্রী আছেন, পরিবহন সংশ্লিষ্ট আছেন চাঁদাবাজি হবে না এটা নিশ্চিত থাকেন। 

পশুবাহী ট্রাকে মাদক পরিবহন করা হয় এমন অভিযোগের বিষয়ে তিনি বলেন, এ বিষয়ে আমাদের সুনির্দিষ্ট নজরদারি থাকবে। মাদক কারবারিরা যাতে কোনো ধরনের সুযোগ না পায় সেজন্য আমাদের নজরদারি ও তদারকি থাকবে।

সভায় হাইওয়ে পুলিশের ডিআইজি মোজাম্মেল হক, ডিএমপি পুলিশের ট্রাফিক বিভাগের কর্মকর্তারা ছাড়াও সংশ্লিষ্ট অনেকে উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর