ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

উপ-নির্বাচনের মাধ্যমে জনগণ সরকারকে প্রত্যাখান করেছে : মঈন খান
নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের মাধ্যমে জনগণ বর্তমান সরকারকে প্রত্যাখ্যান করেছে। 

তিনি বলেন, মানুষের অধিকার ছিনিয়ে নিয়ে সরকার কখনও টিকে থাকতে পারবে না। বিএনপির এমন কোনো কর্মী নেই যে- যার বিরুদ্ধে মামলা দেওয়া হয়নি। বিভিন্ন মামলায় ৪৫ লাখ নেতাকর্মীকে ভুয়া আসামি করা হয়েছে। এগুলো কি স্বাধীনতার স্বপক্ষের শক্তির কাজ? দেশের সুশাসনকে তারা নির্বাসনে পাঠিয়েছে। গণআন্দোলনের মাধ্যমে এই সরকারকে বিদায় করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে। 

আজ ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। জিয়া প্রজন্ম দল কেন্দ্রীয় কমিটি এ আলোচনা সভার আয়োজন করে।  

আলোচনা সভায় সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের চেয়ারম্যান পারভীন কাওসার মুন্নী। উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, বরকত উল্লাহ বুলু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক প্রমুখ। 

‘সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন এক দফা দাবি’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশে বিভিন্ন সময়ে বিভিন্ন দাবি এসেছে। কিন্তু এখন আমাদের দাবি মাত্র একটি। কারণ জাতি এমন এক ক্রান্তিলগ্নে রয়েছে যে- বেশি কথা বলার সময় নেই। দেশের গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠা করতে হবে, এটাই এখন মূল দাবি।

তিনি আরও বলেন, বিএনপি আওয়ামী লীগের মতো প্রতিহিংসার রাজনীতি করে না। আমরা সহিংসতা নয়, শান্তিপূর্ণ প্রক্রিয়ায় পরিবর্তন চাই। বিএনপিকে সন্ত্রাসী মৌলবাদী অপবাদ দিয়ে লাভ নেই। আমরা নিয়মতান্ত্রিক গণতন্ত্র ফিরিয়ে আনতে চাই। তার জন্য যে আন্দোলন করা হবে সেটাও গণতান্ত্রিক হবে। গণতান্ত্রিক রাজনীতি ও নিয়মতান্ত্রিক আন্দোলনের মাধ্যমেই আমরা দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবো ইনশাআল্লাহ।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর