ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

অবস্থান কর্মসূচি স্থগিত তবে সতর্ক পাহারায় থাকবে আওয়ামী লীগ
নিজস্ব প্রতিবেদক

বিএনপির অবস্থান কর্মসূচির বিপরীতে রাজধানীর প্রবেশদ্বারে অবস্থান কর্মসূচি ঘোষণা করেছিল ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ। কিন্তু ঢাকা মেট্রোপলিটন পুলিশের নির্দেশনা মেনে কর্মসূচি স্থগিত করা হয়েছে। তবে আজ শনিবার রাজধানীর প্রবেশদ্বার এবং দলীয় কার্যালয়ের সামনে সতর্ক পাহারায় থাকবে আওয়ামী লীগ ও দলের সহযোগী সংগঠনগুলো। 

এর আগে শুক্রবার সন্ধ্যায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. রিয়াজ উদ্দিন রিয়াজ জানিয়েছিলেন, বিএনপির অবস্থান কর্মসূচি প্রতিহত করতে শনিবার সকাল ১০ টা থেকে ঢাকার প্রবেশমুখে ডেমরা, যাত্রাবাড়ী, বাবু বাজার, শ্যামপুর, কমলাপুর অবস্থান নেবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। 

তবে ডিএমপির নির্দেশনার পরে রিয়াজ জানান, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমাদের অবস্থান কর্মসূচি বিরত রাখবো। তবে প্রতিটি থানা ওয়ার্ড কার্যালয়ে নেতা কর্মীরা সতর্ক পাহারা দিবে।

অন্যদিকে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ গাবতলীয় এলাকায় সমাবেশ করবে বলে জানিয়েছিলেন উত্তরের দপ্তর সম্পাদক উইলিয়াম প্রলয় সমদ্দার বাপ্পী। তিনিও জানান, সমাবেশ নয়, আজ তাদের সতর্ক অবস্থান কর্মসূচি থাকবে। 

এদিকে শনিবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ঢাকা মহানগরের পবেশপথ- আব্দুল্লাহপুর, টঙ্গী, গাবতলী, আমিনবাজার, বাবু বাজার, সাইনবোর্ড, কাঁচপুর, যাত্রাবাড়ীসহ রাজধানীর সব প্রবেশ মুখে সমাবেশের ঘোষণা দিয়েছে যুবলীগ। 

ডিএমপির নির্দেশনার পরে কর্মসূচি পরিবর্তন করা হয়েছে কীনা জানতে চাইলে সংগঠনটির দপ্তর থেকে জানানো হয়- এ বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। 

এদিকে স্বেচ্ছাসেবক লীগও আমিনবাজার, গাবতলী, টঙ্গী আবদুল্লাহপুরে সমাবেশ করার ঘোষণা দিয়েছিল। রাতে কর্মসূচি পরিবর্তন বা স্থগিতের নতুন কোনও সিদ্ধান্ত জানানো হয়নি তাদের পক্ষ থেকেও।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর