ঢাকা, বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

লিবারেল ইসলামিক জোটের আত্মপ্রকাশ
অনলাইন ডেস্ক

সমমনা ছয়টি রাজনৈতিক দল নিয়ে লিবারেল ইসলামিক জোট নামে নতুন একটি জোট আত্মপ্রকাশ করেছে। সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে সংবাদ সম্মেলনের মাধ্যমে জোটটি আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করে।

ড. শাহজাদা সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারীকে চেয়ারম্যান ও মিছবাহুর রহমান চৌধুরীকে নির্বাহী চেয়ারম্যান ও মুখপাত্র এবং বাকী দলীয় প্রধানদেরকে কো-চেয়ারম্যান নির্বাচিত করা হয়। কো-চেয়ারম্যান ফারাহনাজ হক চৌধুরীকে সমন্বয়কের দায়িত্ব দেওয়া হয়।

জোটের অন্য সঙ্গীরা হলেন- আশিক্কীনে আউলিয়া ঐক্য পরিষদ বাংলাদেশের চেয়ারম্যান শাহ সূফী সৈয়দ আলম নূরী আল সুরেশ্বরী, বাংলাদেশ জনদলের (বিজেডি) চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান জয় চৌধুরী ও ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ ভাসানী) চেয়ারম্যান মো. হাসরত খান ভাসানী।

বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) চেয়ারম্যান ড. শাহজাদা সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারীর সভাপতিত্বে ছয় দলীয় জোটের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও লিবারেল জেটের নির্বাহী চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী।  

জোটের আত্মপ্রকাশ অনুষ্ঠানে লিখিত বক্তব্যে মিছবাহুর রহমান চৌধুরী বলেন, লিবারেল ইসলামিক জোতের নেতারা ঐক্যবদ্ধভাবে বিদেশি হস্তক্ষেপ রুখে দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছে। তিন বলেন, আমাদের সমস্যা আমরাই সমাধান করব। কোনো বিদেশি শক্তির সেখানে নাক গলানোর কিছু নেই।

আগামী জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে তারা বলেন, লিবারেল ইসলামিক জোট দেশে অংশগ্রহণমূলক সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন চায়, তবে কেয়ারটেকার পদ্ধতিতে নয়। সব রাজনৈতিক দল ও জোটের সঙ্গে আলোচনা শুরু করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানাই।  

সংবাদ সম্মেলনে ৯ দফা দাবি পেশ করা হয়।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর