ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শান্তিপূর্ণ সমাবেশে গুলি করে মানুষের অধিকার কেড়ে নিয়েছে : আমীর খসরু
নিজস্ব প্রতিবেদক
সংগৃহীত ছবি

সরকার বিএনপির শান্তিপূর্ণ সমাবেশে গুলি করে দেশের মানুষের সাংবিধানিক ও রাজনৈতিক অধিকার কেড়ে নিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।  

শনিবার নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত মহাসমাবেশ চলাকালে পাশে নাইটিঙ্গেল মোড়ে গোলাগুলি হয়, তখন সেই শব্দ শুনে তিনি এই মন্তব্য করেছেন।

আমীর খসরু বলেন, এই দেখুন তারা গোলাগুলি করছেন। আজকে শান্তিপূর্ণ সমাবেশে গোলাগুলি করে, গ্রেফতার করে বাংলাদেশের মানুষের সাংবিধানিক অধিকার এবং রাজনৈতিক অধিকার তারা কেড়ে নিয়েছে এই সরকার। এরা কারা, এরা ভোট চোরদের অংশীদার। এই ভোট চোরদের ছাড় দেওয়া যাবে না।

তিনি বলেন, এই ভোট চোরদের ধরতে হবে। আজকে গোলাগুলি করে, মানুষ খুন করে, মিথ্যা মামলা দিয়ে এই ভোট চোররা রেহাই পাবে না।  এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

সভাপতিত্ব করেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। সঞ্চালনা করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদ।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা ও জাতীয় নেতাকর্মীরা।

গণমহা সমাবেশ উপলক্ষে সকাল থেকেই ঢাকা মহানগরের বিভিন্ন থানা ওয়ার্ডসহ ঢাকার আশেপাশের ও সারাদেশের জেলাগুলো থেকে বিপুল সংখ্যক বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসেন। ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের আহ্বায়ক সুমন ভূঁইয়া ও সদস্য সচিব বদরুল আলম সবুজ, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য হামিদুর রহমান হামিদ, ঢাকা মহানগর বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এম কফিল উদ্দিন আহমেদ, ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আ ন ম সাইফুল ইসলাম, আতাউর রহমান চেয়ারম্যান, মহানগর বিএনপির সদস্য অ্যাডভোকেট মকবুল হোসেন সরদার, বৃহত্তর মিরপুর থানা বিএনপি নেতা বিশিষ্ট শিল্পপতি শহীদ উল্লাহ মজুমদার, মিরপুর থানা বিএনপির আহ্বায়ক হাজী আব্দুল মতিন ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক হাজী দেলোয়ার হোসেন দুলু, মিরপুর থানা বিএনপি নেতা হালিম উল্লাহ মজুমদার, কাফরুল থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক আকরামুল হক ও সাব্বির দেওয়ান জনি, আদাবর থানা বিএনপি যুগ্ম আহ্বায়ক মনোয়ার হাসান জীবন, ভাটারা থানার যুগ্ম আহ্বায়ক সেলিম মিয়া, সবুজবাগ থানা বিএনপির সাধারণ সম্পাদক আশরাফুল রহিমসহ ঢাকা ও সারা দেশের বিভিন্ন জেলা মহানগর থেকে আগত বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতৃবৃন্দ মিছিল নিয়ে আসেন।  

এদিকে সমাবেশের কারণে পল্টনসহ আশেপাশের এলাকায় যানজটের সৃষ্টি হয়। নাইটিংগেল মোড় থেকে মতিঝিল,পুরানা পল্টন, দৈনিক বাংলা, কাকরাইল থেকে মৎস্য ভবন পর্যন্ত সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। এছাড়া সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টনসহ এর আশেপাশের এলাকায় অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে দেখা গেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর