ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কাফনের কাপড় জড়িয়ে আজও বিপিএসসির সামনে নন-ক্যাডার প্রার্থীরা
অনলাইন ডেস্ক
কাফনের কাপড় জড়িয়ে ও গলায় মুলা ঝুলিয়ে আজও বিপিএসসির সামনে নন-ক্যাডার প্রার্থীরা। সংগৃহীত ছবি

কাফনের কাপড় জড়িয়ে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) সামনে আজও অবস্থান কর্মসূচি করেছেন নন-ক্যাডার চাকরিপ্রার্থীরা।

৪৩তম বিসিএসের নন-ক্যাডার পদ সংখ্যা বাড়িয়ে নতুন বিজ্ঞপ্তি প্রকাশের দাবিতে আজ রবিবার সকাল ১০টা থেকে এ কর্মসূচি শুরু করেন তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন প্রার্থীরা।

চাকরিপ্রার্থীরা নন-ক্যাডারের বিজ্ঞপ্তি ও পছন্দক্রম বাতিল, ক্যাডার ও নন-ক্যাডারের ফল পৃথকভাবে প্রকাশ এবং আগের বিসিএসগুলোর সঙ্গে সামঞ্জস্য রেখে পদ বাড়ানোর দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

কর্মসূচিতে অংশ নেওয়া প্রার্থীরা বলেন, ৪৩তম বিসিএসে হঠাৎ ক্যাডার ও নন-ক্যাডারের ফল একসঙ্গে দিতে তড়িঘড়ি করে খুবই অল্পসংখ্যক পদে নন-ক্যাডারের বিজ্ঞপ্তি দিয়েছে বিপিএসসি। সেই পদগুলোতে পছন্দক্রম নিয়েছে। এতে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ অসংখ্য প্রার্থী মৌখিক পরীক্ষা দিয়েও নন-ক্যাডারের চাকরি পাবেন না। এটা ৪৩তম ব্যাচের সঙ্গে স্পষ্টই বৈষম্য। এ প্রক্রিয়া বন্ধ করে পদ বাড়িয়ে নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করতে হবে।

এদিকে, সকালে আন্দোলনকারীরা বিপিএসসির ফটকে তালা দেওয়ার চেষ্টা করলে পুলিশ তাদের সরিয়ে দেয়। পরে তারা বিপিএসসির সামনের দুই ফটকে অবস্থান নেন। অনেকে কাফনের কাপড় পরে, কেউ গলায় মুলা ঝুলিয়ে আন্দোলনে অংশ নেন।

গত ২১ ডিসেম্বর সকাল থেকে বিপিএসসির সামনে কাফনের কাপড় পরে আন্দোলন করছেন তারা।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 



এই পাতার আরো খবর