ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নাশকতার মামলা
আলাল-নিরবসহ বিএনপি-জামায়াতের ৮ জনের তিন বছরের কারাদণ্ড
নিজস্ব প্রতিবেদক
সংগৃহীত ছবি

রাজধানীর ধানমন্ডি থানার নাশকতার মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নিরবসহ ৮ জনকে পৃথক দুই ধারায় তিন বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত।

আজ রবিবার দুপুরে এ রায় ঘোষণা করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালত।

কারাদণ্ডপ্রাপ্ত অন্য আসামিরা হলেন ছাত্রদলের সাবেক সভাপতি আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, জামায়াতের ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ, বিএনপির হারুন অর রশিদ, ওবায়দুল হক, শহীদুল ইসলাম হীরা ও ইব্রাহীম।

রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন আলালের আইনজীবী মোসলেহ উদ্দিন জসিম।

এক ধারায় তাদের এক বছর করে কারাদণ্ড, ৫ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে একমাস করে বিনাশ্রম কারাদণ্ড এবং আরেক ধারায় দুই বছরের কারাদণ্ডের পাশাপাশি ৫ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে একমাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

দুই ধারার সাজা একত্রে চলবে বলে রায়ে উল্লেখ করা হয়েছে। এক্ষেত্রে প্রত্যেকে আসামির দুই বছরের কারাভোগ করতে হবে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৩ সালের ১ ডিসেম্বর রাজধানীর ধানমন্ডি থানার সাত মসজিদ রোডে আসামিরা একটি যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ করেন। এ ঘটনায় ধানমন্ডি থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল্লাহ আল মামুন ফরাজী বাদী হয়ে একটি মামলা করেন।

২০১৪ সালের ১৫ ডিসেম্বর তাদের চার্জশিট দাখিল করে পুলিশ। মামলার বিচার চলাকালে ১৭ সাক্ষীর মধ্যে ছয়জনের সাক্ষ্য নেয় আদালত। দীর্ঘ শুনানি শেষে আজ এই রায় ঘোষণা করা হলো।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর