ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রওশন এরশাদের বক্তব্য আমলে নিচ্ছি না: চুন্নু
অনলাইন ডেস্ক

জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেছেন, রওশন এরশাদের বক্তব্য আমলে নিচ্ছি না, এটার কোনো ভিত্তি নাই। এটা গঠনতন্ত্রবিরোধী। গঠনতন্ত্র অনুযায়ী তাদের কথার কোনো ভিত্তি নাই। তা ছাড়া ওনারা দলের কেউ না, তাই কী বলল তা আমলে নিচ্ছি না।

রওশন এরশাদ নিজেকে দলের চেয়ারম্যান ঘোষণা করার বিষয়ে জরুরি সংবাদ সম্মেলন করেছেন জাতীয় পার্টি মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু। রবিবার দুপুর ২টায় জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

এর আগে একই দিন দ্বাদশ নির্বাচনের আগে-পরে পার্টির চেয়ারম্যান এবং মহাসচিব বক্তব্য-বিবৃতির মাধ্যমে পার্টিকে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত করেছেন এমন অভিযোগে জিএম কাদেরকে অব্যাহতি দিয়ে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা কো-চেয়ারম্যান এবং প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ নিজেকে দলের চেয়ারম্যান ঘোষণা করেছেন।   চিঠিতে বলা হয়, জাতীয় নিবার্চনে ৩০০ আসনের মধ্যে ২৮৭ আসনে প্রার্থী মনোনয়ন দিয়ে ২৬ আসনে সমঝোতা করা এবং পরে জনসম্মুখে অস্বীকার করে দেশবাসী এবং পার্টির মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করে পার্টির মারত্মকভাবে ক্ষতি করা হয়েছে। 

২৬ আসনে সমঝোতার পর বাকি আসনের প্রার্থীদের রাজনৈতিকভাবে জনগণের বিরূপ সমলোচনার মুখোমুখি হতে হয়েছে। চেয়ারম্যান ও মহাসচিব তাদের কোনো খোঁজখবর না নেয়ায় ভোটের মাঠে পার্টি চরমভাবে ক্ষতির সম্মুখীন হয়। প্রার্থীরা নির্বাচন থেকে সরে আসতে বাধ্য হন। এ জন্য পার্টির গঠনতন্ত্রের ২০/১ ধারায় বর্ণিত ক্ষমতাবলে পার্টির চেয়ারম্যানের দায়িত্ব থেকে জিএম কাদের ও মহাসচিব  ‍মুজিবুল হক চুন্নুকে অব্যাহতি দেয়া হলো এবং নেতাকর্মীদের অনুরোধে আমি (রওশন এরশাদ) পার্টির চেয়াম্যানের দায়িত্ব গ্রহণ করলাম।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর