ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কেন্দ্রীয় ঔষধাগারে হঠাৎ স্বাস্থ্যমন্ত্রী, যা দেখলেন
অনলাইন ডেস্ক
আজ রবিবার দুপুরে রাজধানীর তেজগাঁও এলাকায় সিএমএসডিতে তিনি এই ঝটিকা পরিদর্শন করেন

রাজধানীর তেজগাঁও এলাকায় সরকারি কেন্দ্রীয় ঔষধাগারে (সিএমএসডি) ঝটিকা পরিদর্শন করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

আজ রবিবার দুপুরে রাজধানীর তেজগাঁও এলাকায় সিএমএসডিতে তিনি এই ঝটিকা পরিদর্শন করেন।   

এসময় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলম উপস্থিত ছিলেন।

স্বাস্থ্যমন্ত্রী সিএমএসডিতে গিয়ে প্রায় ৩৫ মিনিট পুরো স্টোরেজ ঘুরে দেখেন এবং সেখানে উপস্থিত কর্মকর্তাদের বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসা করেন।

স্বাস্থ্যমন্ত্রী সেখানে কয়েকশ’ কার্টুন ভর্তি নানারকম জরুরি স্বাস্থ্যসেবাসামগ্রী পড়ে থাকতে দেখেন। তিনি নানা বিষয়ে অনিয়ম এবং নানারকম জরুরি স্বাস্থ্যসেবার পণ্য সেখানে অনেক দিন ধরে অব্যবহৃত অবস্থায় পড়ে থাকতে দেখেন।

তিনি অনেক জরুরি পণ্য অব্যবহৃত অবস্থায় পড়ে থাকার কারণ এবং মেয়াদ উত্তীর্ণ সামগ্রীর উপস্থিতি সম্পর্কে সিএমএসডিতে কর্মরত ঊর্ধ্বতন কর্মকর্তাদের জিজ্ঞেস করেন। উপস্থিত সিএমএসডি কর্মকর্তারা স্বাস্থ্যমন্ত্রীর অধিকাংশ প্রশ্নের উত্তর দিতে পারেননি।

স্বাস্থ্যমন্ত্রী স্টোরের সব মালামালের তালিকা, কোন মালামাল কত তারিখে ডেলিভারি হয়েছে এবং আগামীতে কোন পণ্য কবে ডেলিভারি করা হবে এবং মালামাল নষ্ট হয়ে পড়ে থাকার কারণ জানিয়ে আগামী সাত দিনের মধ্যে লিখিত প্রতিবেদন জমা দেবার নির্দেশ দিয়েছেন।

স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলমকে এই রিপোর্ট নির্দিষ্ট সময়ে সংগ্রহ করে রিপোর্ট অনুযায়ী উপযুক্ত ব্যবস্থা নিতে একটি জরুরি মিটিং করার নির্দেশ দেন।

সূত্র : বাসস

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর