ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

পঞ্চম গণবিজ্ঞপ্তির আগেই বদলির প্রজ্ঞাপন চান ইনডেক্সধারী শিক্ষকরা
নিজস্ব প্রতিবেদক
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের কার্যালয়ের সামনে বুধবার এক মানববন্ধন কর্মসূচিতে এ দাবি জানান তারা

পঞ্চম গণবিজ্ঞপ্তির আগেই বদলির প্রজ্ঞাপন দাবি করেছে এনটিআরসিএ'র সুপারিশপ্রাপ্ত ইনডেক্সধারী শিক্ষকরা। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের কার্যালয়ের সামনে বুধবার এক মানববন্ধন কর্মসূচিতে এ দাবি জানান তারা।

ইনডেক্সধারী বদলি প্রত্যাশী ঐক্য পরিষদের সভাপতি প্রভাষক মো. সরোয়ার মানববন্ধনে বলেন, সরকার বদলির উদ্যোগ নিয়ে দুটি কর্মশালার আয়োজন করলেও তা আলোর মুখ দেখেনি। এই অবস্থায় শিক্ষকরা হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন। আমাদের দাবি, পঞ্চম গণবিজ্ঞপ্তির আগে বদলির প্রজ্ঞাপন জারি করে বদলির ব্যবস্থা করতে হবে। কারণ, দূর-দূরান্তে অনেক শিক্ষক প্রতিষ্ঠান প্রধান ও কমিটির মাধ্যমে বিভিন্নভাবে হয়রানির শিকার হচ্ছেন। বদলির সুযোগ না থাকায় অনেক নারী শিক্ষকের বিবাহ বিচ্ছেদ হয়ে যাচ্ছে। দ্রুত বদলির প্রজ্ঞাপন জারি করতে সরকারের কাছে অনুরোধ জানাই।

ইনডেক্সধারী বদলি প্রত্যাশী ঐক্য পরিষদের সম্পাদক মো. সাকিবুল ইসলাম বলেন, মাত্র সাড়ে ১২ হাজার টাকা বেতনে নিজ বাড়ি থেকে শতশত কিলোমিটার দূরে চাকরি করা খুব কষ্টের। বৈশ্বিক পরিস্থিতি, মুদ্রাস্ফীতি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বর্তমান বাজারে এই সামান্য টাকায় কোনোভাবেই প্রয়োজন মেটানো সম্ভব নয়।

বদলির প্রজ্ঞাপন দিয়ে শিক্ষকদের বাড়ির কাছাকাছি প্রতিষ্ঠানে চাকরি করার সুযোগ দেওয়ার জোর দাবি জানান শিক্ষকরা।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর