ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘আগামীতে সদরঘাট আরও ফিটফাট হবে’
‘সদরঘাট পর্যন্ত মেট্রোরেল সংযোগের চিন্তা-ভাবনা চলছে’
অনলাইন ডেস্ক
আজ শুক্রবার সদরঘাট লঞ্চ টার্মিনাল পরিদর্শন করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, সদরঘাটের সঙ্গে যেন মেট্রোরেলের কানেকশন হয়, সে বিষয়ে চিন্তাভাবনা চলছে। ঢাকা শহরে বসবাসকারী দক্ষিণঞ্চালবাসীও মেট্রোরেলে করে সদরঘাট আসতে পারবে। এটা অল্প কিছুদিনের মধ্যেই পাবে। সমন্বিত উন্নয়ন নিয়ে কাজ করছেন প্রধানমন্ত্রী। সদরঘাটও এ সুবিধা পাবে। আগামী দিনে সদরঘাট আরও ফিটফাট হবে।

আজ শুক্রবার সদরঘাট লঞ্চ টার্মিনাল এলাকা পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, ‌আগে স্পিড বোটে শ্যামপুর থেকে সদরঘাটে আসতে হতো। আমি সরাসরি রাস্তা দিয়ে এখানে আসতে পারিনি। কারণ, গোলাপ শাহ্ মাজার থেকে এ পর্যন্ত লোকে লোকারণ্য হয়ে যেতো। এখন পদ্মা সেতুর কারণে সেই শৃঙ্খলা ফিরে এসেছে। মানুষের মধ্যে আনন্দ দেখতে পাচ্ছি। তারা স্বাভাবিকভাবে লঞ্চে চলাচল করতে পারছে, কোনো ধাক্কাধাক্কি নেই।

‘পদ্মা সেতু নির্মাণের মাধ্যমে সদরঘাটের চিরাচরিত চিত্র বদলে গেছে এবং এখানে শৃঙ্খলা ফিরে এসেছে,’ উল্লখ করে তিনি বলেন, আগে দেখতাম রাত ৮টায় লঞ্চে ছেড়ে যাবে কিন্তু যাত্রীরা সকাল বেলা এসে লঞ্চে বসে থাকতো দুপুরের খাওয়া দাওয়া নিয়ে। বর্তমানে সেই অবস্থাটা নেই। আস্তে আস্তে এই পরিস্থিতি আরও স্বাভাবিক হয়ে যাবে।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, সাংবাদিকদের কাছে একটা লোভনীয় ছবি ছিল, যে পুরো লঞ্চ থেকে ছাদ পর্যন্ত শুধু মানুষ আর মানুষ। এ ছবি কিন্তু এখন আর পাওয়া যাবে না। গতকালকে আমি ফেসবুকে একটা ছবি দেখছিলাম, বললাম এটা এখন একটা ইতিহাস এটা আর ফিরে আসবে না।

 বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর