ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

অবমাননাকর মন্তব্য, ব্যাখ্যা দিতে আলালকে হাইকোর্টে তলব
অনলাইন ডেস্ক
মোয়াজ্জেম হোসেন আলাল। ফাইল ছবি

ইউটিউবে থাকা এক বক্তব্যে বিচার বিভাগ নিয়ে অবমাননাকর মন্তব্যের বিষয়ে ব্যাখ্যা দিতে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে তলব করেছে হাইকোর্ট। আগামী ১৪ মে আদালতে হাজির হয়ে আলালকে এ বিষয়ে ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

ইউটিউবে থাকা বিচার বিভাগ নিয়ে আলালের দেওয়া ওই বক্তব্য ২৯ এপ্রিল আদালতে উপস্থাপনের পর বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি মো. আখতারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে আদালত অবমাননার রুলসহ আদেশ দেন।

আজ শনিবার আদেশের বিষয়টি জানা যায়। রুলে কেন আলালের বিরুদ্ধে আদালত অবমাননার কার্যধারা গ্রহণ করা হবে না এবং আদালত অবমাননার জন্য কেন শাস্তি দেওয়া হবে না, তা জানতে চেয়েছে হাইকোর্ট।

একইসঙ্গে ইউটিউবসহ সামাজিক যোগাযোগমাধ্যম থেকে ওই বক্তব্যের ভিডিও লিংক ৪৮ ঘণ্টার মধ্যে সরাতে বিটিআরসির চেয়ারম্যানকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

সামাজিক যোগাযোগমাধ্যম ইউটিউবে আলালের প্রচারিত বক্তব্যের ভিডিও ক্লিপ ২৫ এপ্রিল প্রধান বিচারপতির নজরে আনেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল। পরে প্রধান বিচারপতির আদেশ অনুসারে বিষয়টি হাইকোর্টের এই বেঞ্চে উপস্থাপন করা হয়। এরপর আদালত আদেশ দিল।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর