ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শাহজালালের থার্ড টার্মিনাল পরিদর্শন করবে সংসদীয় কমিটি
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনাল পরিদর্শন করবে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

আজ সোমবার জাতীয় সংসদ ভবনে দ্বাদশ জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির তৃতীয় বৈঠকে বিষয়টি জানানো হয়।

বৈঠকে কমিটির সভাপতি সাজ্জাদুল হাসান সভাপতিত্ব করেন। বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী ও কমিটির সদস্য মুহাম্মদ ফারুক খান, আনোয়ার হোসেন খান, মো. মহিউদ্দিন বাচ্চু, আশেক উল্লাহ রফিক, মাহমুদ হাসান, মো. খসরু চৌধুরী ও শামীমা হারুন অংশগ্রহণ করেন।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সার্বিক কার্যক্রম, অর্গানোগ্রাম অনুযায়ী জনবল কাঠামো, অনুমোদিত জনবল, শূন্য পদের বিবরণ ও নিয়োগ কার্যক্রম, প্রেষণে নিয়োজিত জনবল ও আউটসোর্সিং জনবল নিয়োগের বিধি-বিধান নিয়ে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়। বৈঠকে সিভিল এভিয়েশনের যেসব পদ শূন্য রয়েছে তা পূরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে সিভিল এভিয়েশনের নিজস্ব জনবলের বাইরে যেসব জনবল রয়েছে তাদের কার্যক্রমের বিস্তারিত তথ্য প্রদানের সুপারিশ করা হয়। এছাড়া কমিটি কর্তৃক থার্ড টার্মিনাল পরিদর্শনের সিদ্ধান্ত গৃহীত হয়। কমিটি ভূসম্পত্তির বিবরণ, সম্পত্তি লিজের প্রক্রিয়া, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্প বাস্তবায়ন অগ্রগতি, অভ্যন্তরীণ এয়ারপোর্টসমূহে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের সার্বিক কার্যাবলি নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর