ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের শূন্য পদ পূরণের সুপারিশ
অনলাইন ডেস্ক
জাতীয় সংসদ ভবন। ফাইল ছবি

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) শূন্য পদ পূরণে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একই সঙ্গে সংস্থাটির নিজস্ব জনবলের বাইরে যেসব জনবল রয়েছে, তাদের সম্পর্কেও বিস্তারিত জানতে চেয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

আজ সোমবার জাতীয় সংসদে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয় বলে সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বৈঠকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সার্বিক কার্যক্রম, অর্গানোগ্রাম অনুযায়ী জনবল কাঠামো, অনুমোদিত জনবল, শূন্য পদের বিবরণ ও নিয়োগ কার্যক্রম, প্রেষণে নিয়োজিত জনবল ও আউটসোর্সিং জনবল নিয়োগের বিধি-বিধান নিয়ে আলোচনা হয়।

বৈঠকের বিষয়ে কমিটির সদস্য শামীমা হারুন বলেন, “বৈঠকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সার্বিক কার্যক্রম নিয়ে আলোচনা হয়েছে। নতুন যেসব প্রকল্প নেয়া হয়েছে যেমন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনাল, কক্সবাজার রানওয়ে প্রকল্প এসব নিয়ে আলোচনা হয়েছে।

“সংসদীয় কমিটির পক্ষ থেকে থার্ড টার্মিনালের কাজ পরিদর্শনের বিষয়ে পরিকল্পনা করা হচ্ছে। কক্সবাজার পর্যটকদের বিশেষ করে বিদেশি পর্যটকদের জন্য আরো আর্কষণীয় কীভাবে করে তোলা যায় সে বিষয়ে আলোচনা হয়েছে।”

বৈঠকে সিদ্ধান্ত হয়, সংসদীয় কমিটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল পরিদর্শন করবে।

কমিটির সভাপতি সাজ্জাদুল হাসানের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান, আনোয়ার হোসেন খান, মহিউদ্দিন বাচ্চু, আশেক উল্লাহ রফিক, মাহমুদ হাসান, খসরু চৌধুরী ও শামীমা হারুন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর