ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘প্রতারকের খপ্পরে’ পড়তে পারেন এমপি আনোয়ারুল আজীম : ডিএমপি কমিশনার
অনলাইন ডেস্ক
সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। ফাইল ছবি

বাড়ির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে থাকা ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার ভারতে গিয়ে প্রতারকের খপ্পরে পড়তে পারেন বলে আশঙ্কা ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমানের।

গতকাল সোমবার রাত পৌনে ১০টার দিকে সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার নিখোঁজ থাকার বিষয়টি পুলিশ অবহিত হওয়ার পর থেকে নিয়মিত ভারতের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। তবে এখনও তার সন্ধানের বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।’

ডিএমপি কমিশনার বলেন, “সন্মানিত ল’মেকার হিসেবে আমরা সর্বাত্মক চেষ্টা করছি তার অবস্থান জানার।”

হাবিবুর রহমান বলেন, ‘সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কূটনৈতিক পর্যায় ছাড়াও ভারতের পুলিশের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে। তারা (ভারতের পুলিশ) সব ধরনের সহযোগিতা করছে। এখন পর্যন্ত যে তথ্য পাওয়া গেছে, তিনি সেখানে (ভারত) প্রতারকের খপ্পড়ে পড়েছেন বলে মনে করা হচ্ছে।’

সংসদ সদস্য আনার গত ১১ মে চিকিৎসার জন্য ভারতে যান জানিয়ে তার ব্যক্তিগত সহকারী আব্দুর রউফ বলেন, “১৬ মে থেকে তার সঙ্গে বারবার ফোনে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যাচ্ছে না।”

এরপর সংসদ সদস্যের পরিবারের পক্ষ থেকে কয়েকজনকে খোঁজ জানার জন্য ভারতে পাঠানো হয়েছে বলে তিনি জানান।

গত রবিবার সংসদ সদস্য আনারের কন্যা মোমতারিন ফেরদৌস ডোরিন রাজধানীর মিন্টো রোডে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা (ডিবি) কার্যালয়ে অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদের সঙ্গে দেখা করে বিষয়টি জানান।

ডিবি কার্যালয় থেকে বেরিয়ে তিনি সাংবাদিকদের বলেন, “তিন দিন ধরে আমার বাবাকে ফোনে পাচ্ছি না। কখনও তার ফোন খোলা থাকে, বেশির ভাগ সময়ই বন্ধ পাচ্ছি।’’

এক প্রশ্নের জবাবে ডোরিন বলেন, “তিনি রেগুলারই ভারতে যান। তার কানে মেজর সমস্যা আছে। তার একটা কান পুরোপুরি বন্ধ, এই কারণে যেতে হয়।”

সংসদ সদস্যের মেয়ে ডোরিন সাংবাদিকদের বলেন, তার বাবার কানের সমস্যার কারণে চিকিৎসার জন্য নিয়মিত ভারতে যেতে হয়। সেখানে তার এক বন্ধুর বাসায় উঠেন। সেখান থেকে বের হওয়ার পর থেকে তিনি নিখোঁজ হন। ওই বন্ধু স্থানীয় থানায় এ ব্যাপারে জিডি করেছেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 



এই পাতার আরো খবর