ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সহিংসতা করে কেউ পার পাবে না : ইসি আলমগীর
অনলাইন ডেস্ক
নির্বাচন কমিশনার মো. আলমগীর। ফাইল ছবি

নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর বলেছেন, তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনে আগের ধাপগুলোর চেয়ে অধিক সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োগ করা হয়েছে। সহিংসতা করে কেউ পার পাবে না।

মঙ্গলবার নির্বাচন ভবনের নিজ দপ্তরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ইসি আলমগীর বলেন, কেউ যদি শৃঙ্খলাবিরোধী কাজ করে, তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে। ঘূর্ণিঝড় রিমালের কারণে যে উপজেলাগুলোয় নির্বাচন বন্ধ আছে, সেগুলোতে ভোট হবে। আবহাওয়া কবে ভালো হবে, সামনে ঈদ, স্থানীয় প্রশাসনের মতামত ইত্যাদি বিবেচনায় সিদ্ধান্ত নেওয়া হবে। আগামী ৫ জুন চতুর্থ ধাপে ভোট আছে, সেদিনও হতে পারে। এক্ষেত্রে স্থানীয় প্রশাসনের মতামতের ওপর নির্ভর করবে।

তিনি বলেন, স্থানীয় প্রশাসন যদি এখনো বলে যে নির্বাচন করা সম্ভব নয়, সেখানে নির্বাচন বন্ধ কর দেওয়া হবে।

নির্বাচন কমিশনার বলেন, আইনশৃঙ্খলায় কোনো প্রভাব পড়বে না। কেননা, প্রথম ও দ্বিতীয় ধাপের চেয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য আরও বেশি নিয়োগ করা হয়েছে। তবে ভোটার উপস্থিতি কেমন, তা আবহাওয়ার ওপর নির্ভর করবে। ঘূর্ণিঝড়ের প্রভাব পড়বে কি না, সেটা বলা কঠিন। কোনো জায়গায় কত ইফেক্ট পড়েছে, সেটা বলা যাচ্ছে না।

উল্লেখ্য, আগামীকাল বুধবার ষষ্ঠ উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে দেশের ৮৭টি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ করা হবে। এই ধাপে ১০৯ উপজেলায় ভোটগ্রহণের কথা থাকলেও, ঘূর্ণিঝড় রিমালের কারণে গতকাল ১৯টি এবং আজ আরও ৩টি উপজেলার ভোট স্থগিত করেছে নির্বাচন কমিশন। ফলে আগামীকাল ৮৭টি উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর