ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া উপজেলা নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

কিছু কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও এবারের উপজেলা নির্বাচন খুবই শান্তিপূর্ণ হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘৬০টি উপজেলার নির্বাচন হয়েছে। প্রাথমিকভাবে জানা গেছে, ৩৪.৩৩ শতাংশ ভোট পড়েছে। আগামীকাল চূড়ান্ত ফলাফল জানা যাবে। উপজেলায় মোটামুটি একই রকম ফলাফল ৩৬, ৩৭, ৩৮ শতাংশ। এবারেরটা এ রকমই হয়তো হবে।’

বুধবার সন্ধ্যায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এবারের উপজেলা নির্বাচন খুবই শান্তিপূর্ণ হয়েছে দাবি করে ওবায়দুল কাদের বলেন, কিছু কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। আমাদের দেশের নির্বাচনে সাধারণত সহিংসতা ও প্রাণহানি হয়ে থাকে। আমাদের জাতীয় নির্বাচন শান্তিপূর্ণভাবে হয়েছে। উপজেলা নির্বাচনও ছিল শান্তিপূর্ণ। জলোচ্ছ্বাস-ঘূর্ণিঝড়ের কারণে কিছু নির্বাচন পরিবর্তন করা হয়েছে। ৯ তারিখ সেজন্য কিছু নির্বাচন হবে।

সেতুমন্ত্রী বলেন, আমেরিকা বাংলাদেশের সাথে সম্পর্ক এগিয়ে নিতে চায়। তাদের সাথে আমাদের কিছু ক্ষোভ বা অভিমান থাকলেও আমরাও সম্পর্ক এগিয়ে নিতে চাই।

ডক্টর ইউনূসের বিচার দেশের প্রচলিত আইন অনুযায়ী হবে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মামলায় তার প্রতি কোনো অবিচার করা হবে না। তার যেটা প্রাপ্য সেটাই পাবে। আমাদের তরফ থেকে তাকে কোনো অসম্মান করা হবে না।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস ও উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

বিডি-প্রতিদিন/শআ



এই পাতার আরো খবর