ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শেষ সময়ে ঢাকা ছাড়ছেন ঘরমুখো মানুষ, কমেছে চাপ
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

রাত পোহালেই পবিত্র ঈদুল আজহা। ঈদের আগে আজ শেষ দিনে ঢাকা ছাড়ছেন অনেকে। বাস ও রেল স্টেশনে পূর্বের মতো চাপ নেই বললেই চলে। কমলাপুর রেলস্টেশনে বিকেল থেকে যাত্রীদের চাপ কমতে থাকে। ফলে রাতে অনেকটাই ফাঁকা হয়ে যায় স্টেশন। 

রবিবার (১৬ জুন) রাতে কমলাপুর স্টেশন ঘুরে দেখা যায়, যাত্রীর বাড়তি কোনো চাপ নেই। আগে থেকে টিকিট কেটে রাখা যাত্রীরা ট্রেন ভ্রমণের জন্য স্টেশনে আসছেন। টিকিট ছাড়া কোনো যাত্রীকে স্টেশনের প্ল্যাটফর্মে প্রবেশ করতে দেওয়া হচ্ছে। 

স্টেশনের মনিটরে দেখা যায়, আজ রাতে কমলাপুর থেকে আর আটটি ট্রেন ছেড়ে যাবে। এগুলো হলো, দ্রুতযান এক্সপ্রেস, ভাওয়াল এক্সপ্রেস, কুড়িগ্রাম এক্সপ্রেস, মহানগর এক্সপ্রেস, লালমনি এক্সপ্রেস, উপবন এক্সপ্রেস, পঞ্চগড় এক্সপ্রেস ও চট্টগ্রাম মেইল। এসব ট্রেনের যাত্রীদের প্ল্যাটফর্মে অপেক্ষা করতে দেখা গেছে। আগে ছেড়ে যাওয়া ট্রেনগুলোর যাত্রীদের নির্ধারিত আসন পেতেও কোনো সমস্যা হচ্ছে না। 

কমলাপুর রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, পর্যায়ক্রমের সব ট্রেন ঢাকা ছেড়ে যাচ্ছে। যাত্রীদের সর্বোচ্চ সেবাদান নিশ্চিত করতে আমরা সর্বাত্মক চেষ্টা করছি। 

এদিকে রাজধানীর গাবতলি ও মহাখালী বাসস্ট্যান্ডেও যাত্রীদের তেমন চাপ লক্ষ্য করা যায়নি। শেষ মুহূর্তে নাড়ির টানে বাড়ি ফিরছেন মানুষ।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর