ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ঈদের দিনও কোরবানির পশু বেচাকেনা
অনলাইন ডেস্ক

এমনও অনেকে রয়েছেন ঈদের আগে কোনও কারণে কোরবানির পশু কিনতে পারেননি। তারা আগামী দুইদিনও পশু কোরবানি করতে পারবেন। এ বিষয়ে ইসলামি শরিয়তে অনুমতি রয়েছে। তাই রাজধানীর পশুর হাটগুলোতে ঈদের দিনও চলছে কোরবানির পশু কেনাবেচা।

রাজধানীর রায়েরবাগের বাসিন্দা মুন্না। পশু কোরবানি দেওয়ার ইচ্ছা থাকলেও দামের কারণে ঈদের আগে গরু কিনতে পারেননি। ব্যাপারী গরুর বাড়তি দাম হাঁকিয়েছে বলে দাবি মুন্নার।

মুন্না গণমাধ্যমে বলেন, গতকাল (রবিবার) বাজেটে মেলেনি ভাই। এবার গরুর এতো দাম ব্যাপারী গরু ছাড়ে না। অবশেষে ঈদের দিন আজ সোমবার সকালে ৮০ হাজার টাকায় গরু কিনতে পারছি। অথচ গতকাল ১ লাখের কমে এই গরু ছাড়েনি।

অনেকে একটা গরু আগে কিনলেও বাড়তি আরও একটা গরু কোরবানি দিতে গাবতলীর হাটে এসেছেন। তাদের মধ্যে একজন শওকত মোল্লা। তিনি মিরপুর এলাকা থেকে এসেছেন।

শওকত গণমাধ্যমে বলেন, ঈদের আগে একটা গরু কিনেছি, আরও একটা গরু কোরবানি দিতে চাই। এজন্য আমি আরও একটা গরু কিনতে চাই।

ঈদুল আজহার নির্ধারিত দিন ১০ জিলহজ্জ। মুসলিম উম্মাহ এ দিনে ঈদুল আজহা উদযাপন করেন। কিন্তু কোরবানি শুধু একদিনই নয়, বরং ১০ জিলহজ্জ ঈদুল আজহার দিনসহ আরও দুইদিন কোরবানি করা যাবে। জিলহজ্জ মাসের ১০ তারিখ ঈদের নামাজ পড়ার পর থেকে শুরু করে ১২ জিলহজ্জ সূর্যাস্তের আগ পর্যন্ত কোরবানি করা যাবে।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর