ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ঈদের দ্বিতীয় দিনেও ঢাকা ছাড়ছেন মানুষ
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

ঈদের আগে যারা নানা ব্যস্ততায় বাড়ি ফিরতে পারেননি তাদের অনেকেই ঈদের দ্বিতীয় দিনে ঢাকা ছাড়ছেন। ঘরমুখো মানুষের চাপ লক্ষ্য করা গেছে গাবতলী বাস টার্মিনালে। 

মঙ্গলবার (১৮ জুন) সকালে গাবতলী বাস টার্মিনাল ও কল্যাণপুরের বাস কাউন্টারগুলোতে এমন চিত্র দেখা যায়। বাসের জন্য অপেক্ষমান যাত্রীরা জানান তারা ঢাকাতেই ঈদ করেছেন, ঈদের দ্বিতীয় দিনে যাচ্ছেন গ্রামের বাড়িতে। আবার কারও কারও ঈদের আগের দিনেও কর্মস্থলে ছুটি ছিল না বলে বাড়ি যেতে পারেননি।

এদিকে এখনো বাড়তি ভাড়া নেওয়া হচ্ছে বলে অভিযোগ রয়েছে। হারুন অর রশিদ নামের এক ব্যক্তি জানান, ঈদের দিন ঢাকায় কোরবানি দিয়েছেন। ঈদের দ্বিতীয় দিনে সপরিবারে দর্শনাতে যাচ্ছেন একটি পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে। গাবতলীতে এসে পূর্বাশা পরিবহনের টিকিট কেটেছেন। টিকিটের জন্য বাড়তি ভাড়া গুনতে হয়েছে তাকে। তবে পূর্বাশা পরিবহনের কাউন্টার মাস্টার রমজান টিকিটের বাড়তি দাম নেওয়ার কথা অস্বীকার করেন। 

আলহামরা কাউন্টারের টিকিট  বিক্রেতা আমিরুল ইসলাম জানান, ঈদের আগের দিনের মতোই আজকেও যাত্রীদের চাপ রয়েছে। দুইটার আগ পর্যন্ত  কোনো বাসে সিট ফাঁকা নেই। বিকেলে সিট পাওয়া যাবে। এখন টিকিটের দাম ঈদের আগের দিনের মতোই ৬৫০ টাকা। অন্যান্য সময়ে টিকিটের দাম ৫০০ টাকা। ঈদের জন্য ১০০ টাকা বেড়েছে, এখনো বাড়তি দামই টিকিট বিক্রি হচ্ছে।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর