ঢাকা, রবিবার, ৩০ জুন, ২০২৪

আজকের পত্রিকা

অভিযানের খবরে সাদিক অ্যাগ্রো থেকে আগেই সরিয়ে নেওয়া হয়েছে গরু
অনলাইন প্রতিবেদক

অভিযানের খবরে সাদিক অ্যাগ্রো থেকে আগেই সরিয়ে নেওয়া হয়েছে গরু। খাল ও সড়কের জায়গা দখল করে রাখায় মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকার সাদিক অ্যাগ্রোতে অভিযান পরিচালনা করবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। এই খবর পাওয়ার পর গত রাত থেকেই সাদিক অ্যাগ্রোর বেশ কিছু গরু সরিয়ে নেওয়া হয়েছে। 

আজ সকাল ১০টার দিক থেকে সাদিক অ্যাগ্রোর সামনে গিয়ে দেখা গেছে, রাস্তায় এবং খালের জায়গায় থাকা বেশ কিছু স্থাপনা ইতোমধ্যে সরিয়ে নিয়েছে তারা। এ ছাড়া গত রাত থেকেই বেশ কিছু গরু-ছাগল সরিয়ে নেওয়া হয়েছে। 

এদিকে সকাল সাড়ে ১০টায় এ প্রতিবেদন লেখার সময় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অভিযান পরিচালনাকারী দল অভিযানস্থলে এসে উপস্থিত না হলেও ডিএনসিসির প্রচুর পরিমাণে পরিচ্ছন্নতা কর্মী উপস্থিত হয়েছেন। 

ডিএনসিসি সূত্রে জানা গেছে, আজ যে কোনো সময় ডিএনসিসির পক্ষ থেকে মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকায় অবস্থিত সাদিক অ্যাগ্রোতে অভিযান পরিচালনা করা হবে। অভিযানটি পরিচালনা করবেন ডিএনসিসির মোতাকাব্বীর আহমেদ এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব হাসান।

রাজধানীর মোহাম্মদপুরে অবস্থিত রামচন্দ্রপুর খাল একসময় আপন মহিমায় বহমান ছিল। কিন্তু সময়ের ব্যবধানে এখন তা বিলীনের মুখে। দখলের কবলে পড়ে রামচমদ্রপুর খাল এখন পরিণত হয়েছে ছোট্ট নালায়।

সাদিক অ্যাগ্রোতে গিয়ে দেখা যায়, খালের একাংশ দখল করে গড়ে উঠেছে প্রতিষ্ঠানটি। অ্যাগ্রোর পেছনের দিকের ছোট্ট নালাটি মনে করিয়ে দিচ্ছে খালটির কথা। অবৈধ দখলের মাধ্যমে খালটি ভরাট করায় সামান্য বৃষ্টিতে আশপাশের এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয় বলে জানান স্থানীয়রা।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর