ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘স্বাধীনতা বিরোধীদের প্রেতাত্মারা কোটা আন্দোলনের নামে ষড়যন্ত্রে লিপ্ত’
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
কথা বলছেন আইনমন্ত্রী আনিসুল হক

আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, যারা বাংলাদেশের স্বাধীনতা বিরোধী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করেছিল, কোটা আন্দোলনে সে প্রেতাত্মাদের ষড়যন্ত্র অস্বীকার করতে পারবো না। সেটা আপনারাও বুঝতেছেন, আমরাও বুঝতেছি। 

শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন। 

এ সময় তিনি নতুন প্রজন্মের শিক্ষার্থীদের প্রতি আশাবাদ ব্যক্ত করে বলেন, যারা এই কোটার ব্যাপারে তাদের বক্তব্য পেশ করেছে এবং সর্বোচ্চ আদালত যেই আদেশ দিয়েছেন, সেই আদেশ তারা মেনে অবশ্যই ঘরে ফিরে যাবে। আর আরো বড় কথা হচ্ছে, আমি বিশ্বাস করি, তারা জনগণের অসুবিধা হোক, জনগণ দুঃখ-কষ্ট ভোগ করুক সেগুলি পরিহার করে তারা তাদের ব্যবস্থা নিবে। আমার মনে হয় তারা ঘরে ফিরে যাবে। জানমাল রক্ষা করা এবং তাদের সুবিধা-অসুবিধা দেখা সরকারের দায়িত্ব উল্লেখ করে মন্ত্রী বলেন, সেখানে যদি কেউ বাধাগ্রস্থ করে, সরকারকে আইন মোতাবেক ব্যবস্থা নিতে হবে।

আইন মন্ত্রণালয়ের সচিব গোলাম সারওয়ার, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন, আখাউড়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, আখাউড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা ছাত্রলীগের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান সাহাব উদ্দিন বেগ শাপলু, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন নয়ন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মুরাদ হোসেন ভূইয়া প্রমুখ আইনমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন।

এ দিকে মন্ত্রীকে স্বাগত জানাতে গিয়ে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক মনির হোসেন এবং পৌর মেয়র তাকজিল খলিফা কাজল সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া এবং  হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় বেশ কয়েকজন আহত হয় বলে খবর পাওয়া যায়।

উল্লেখ্য, সকাল সোয়া দশটায় ঢাকা থেকে আন্তঃনগর মহানগর এক্সপ্রেস ট্রেনে আখাউড়া রেলওয়ে স্টেশনে এসে পৌঁছেন মন্ত্রী। এসময় বিপুল সংখ্যক নেতাকর্মী আইনমন্ত্রীকে স্বাগত জানান। 

 

বিডি প্রতিদিন/জুনাইদ/হিমেল



এই পাতার আরো খবর