ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

জেদ্দায় রানওয়েতে এসে ফিরে গেল বিমান, ভোগান্তিতে বাংলাদেশি হাজিরা
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

হাজিদের নিয়ে সৌদি আরবের জেদ্দা থেকে উড্ডয়নের সময় যান্ত্রিক ত্রুটির কবলে পড়ে বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট। পরে রানওয়ে থেকে ফিরে যায় ফ্লাইটটি। এতে ভোগান্তিতে পড়েছেন ওই বিমানে থাকা হাজিরা।

সৌদি আরবের স্থানীয় সময় শুক্রবার রাত ১টার দিকে ফ্লাইটটি ছাড়ার কথা ছিল। পরবর্তীতে যান্ত্রিক ত্রুটির কারণে বোয়িং-৭৭৭ এয়ারক্রাফট দিয়ে পরিচালিত ফ্লাইটটি বাতিল করা হয়।

বিমানের ওই ফ্লাইটের যাত্রীদের একজন চুয়াডাঙ্গার অবসরপ্রাপ্ত শিক্ষক জাহিদুল হক জাহাঙ্গীর জানান, শুক্রবার রাত ১টার দিকে বিমানটি জেদ্দা থেকে ঢাকার উদ্দেশ্য যাওয়ার কথা ছিল। সে অনুযায়ী যাত্রীদের নিয়ে বিমানটি রানওয়ে থেকে উড্ডয়নের প্রস্তুতি নেয়। কিন্তু পরবর্তীতে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে বিমানটি রানওয়ে থেকে ফিরে যায় এবং যাত্রীদের অপেক্ষা করতে বলে কর্তৃপক্ষ। তিন ঘণ্টা ধরে সবাই বিমানের ভেতর বসে গরমে অতিষ্ঠ হওয়ার এক পর্যায়ে যাত্রীদের আবার এয়ারপোর্টে নেওয়া হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক বোসরা ইসলাম সংবাদমাধ্যমকে বলেন, যাত্রী নিয়ে ফ্লাইটটি উড্ডয়নের সময় পাইলট যান্ত্রিক ত্রুটি দেখতে পেয়ে ফেরত আসেন। প্রায় আড়াই ঘণ্টা পর পুনরায় পুশব্যাকের চেষ্টা করেন পাইলট। দ্বিতীয়বারও সমস্যা দেখা দিলে তিনি ফেরত এসে যাত্রীদের প্লেন থেকে নামিয়ে দেন।

তিনি আরও বলেন, যাত্রীদের পর্যাপ্ত খাবার ও হোটেলের ব্যবস্থা করা হয়েছে। ত্রুটি সারিয়ে ফ্লাইটটি শিগগিরই ঢাকার উদ্দেশ্যে রওনা হবে বলে আশা করছি।

বিডি প্রতিদিন/জুনাইদ



এই পাতার আরো খবর