ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দাম কমানোর ফলে দেশের সাধারণ মানুষ ইন্টারনেট ব্যবহার করছেন : পলক
পঞ্চগড় প্রতিনিধি
বক্তব্য রাখছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সরকার ইন্টারনেট সেবার দাম কমিয়েছে। ৮৫ হাজার টাকার প্রতি এমবিপিএস ইন্টারনেট মাত্র ৬০ টাকায় আনা হয়েছে। এজন্য দেশের নিম্নবিত্ত, মধ্যবিত্তসহ সাধারণ মানুষ ইন্টারনেট ব্যবহার করছেন।

শনিবার দুপুরে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলা সদরে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের ভিত্তি স্থাপন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, এই ইন্টারনেট শক্তি ও তারুণ্য মেধার শক্তি কাজে লাগিয়ে সারা দেশে লার্নিং আর্নিং-সহ বিভিন্ন প্রকল্পের মাধ্যমে দক্ষ হয়েছে। পঞ্চগড়ের দেবীগঞ্জসহ প্রত্যন্ত  এলাকা থেকে এই জনশক্তি বিশ্বের বিভিন্ন মার্কেট প্লেসে কাজ করছে।

তিনি আরও বলেন, সহজ ইন্টারনেট সুবিধার কারণে করোনাকালীন দুই বছরে ভার্চুয়াল পদ্ধতিতে প্রায় চার লাখ বিচারিক শুনানি করা হয়েছে। প্রধানমন্ত্রী এক হাজার ৬০০টি ভার্চুয়াল সভা করে দাপ্তরিক ও রাজনৈতিক কর্মকাণ্ড চালু রেখেছিলেন। এখন পেপারলেস স্মার্ট সার্ভিস স্মার্ট বাংলাদেশের প্রধান লক্ষ্য।

জেলা প্রশাসক জহুরুল ইসলামমের সভাপতিত্বে সাবেক রেলমন্ত্রী পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য নুরুল ইসলাম সুজন, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক জিএসএম জাফরুল্লাহ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে প্রকল্প পরিচালক আতিকুল ইসলাম, পুলিশ সুপার এসএম সিরাজুল হুদাসহ প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, আওয়ামী লীগ নেতাকর্মী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। ৬০ কোটি টাকা ব্যয়ে প্রকল্পটি বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ বাস্তবায়ন করছে। আগামী দুই বছরের মধ্যে কাজ শেষ হওয়ার কথা রয়েছে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর