ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

অন্যায় যারা করবে তাদের আমরা ধরবোই: প্রধানমন্ত্রী
অনলাইন প্রতিবেদক
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (সংগৃহীত ছবি)

দুর্নীতির বিরুদ্ধে আওয়ামী লীগ সরকার জিরো টলারেন্স দেখাচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, অন্যায় যারা করবে তাদের আমরা ধরবোই, সরকারের ইমেজ নষ্ট হবে কিনা তা পরোয়া করি না।

রবিবার বিকাল ৪টায় গণভবনে সম্প্রতি শেষ হওয়া চীন সফর নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

চীন সফর নিয়ে সমালোচনার জবাবে তিনি বলেন, ‘চীনের সঙ্গে ২১ টি সমঝোতা হয়েছে। আরও ৭টি বিষয় এর বাহিরেও আছে। আমি জানি না যারা এ কথাগুলো বলে বেড়াচ্ছেন তারা কি জেনে বলছেন, নাকি শুধু আমাকে হেয় করতে বলছেন, সেটা একটি প্রশ্ন। আমি এগুলোকে খুব গুরুত্ব দেইনা। ১৯৮১ সালে দেশে ফেরার পর থেকে এ ধরনের নেগেটিভ কথা শুনে অভ্যস্ত।’ 

সরকারি চাকরিতে বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা কোটা সুবিধা পাবে না, তাহলে কি রাজাকারের নাতি-নাতনিরা কোটা সুবিধা পাবে? এমন প্রশ্ন তুলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধ ও বীর মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে এত ক্ষোভ কেন? মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা কোটা পাবে না, তাহলে কি রাজাকারের নাতিরা কোটা পাবে? তা তো আমরা দিতে পারি না।

এর আগে গত ৮ জুলাই চীন সফরে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ১০ জুলাই চীন সফর শেষে দেশে ফেরেন সরকারপ্রধান। এই সফরে চীনের সঙ্গে বাংলাদেশের ২১টি চুক্তি-সমঝোতা ও ৭টি ঘোষণাপত্র স্বাক্ষর হয়েছে।

 

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর