ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নতুন বাজার অবরোধ শিক্ষার্থীদের, প্রগতি সরণিতে তীব্র যানজট
অনলাইন প্রতিবেদক

সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের অবমাননা করা হয়েছে দাবি করে রবিবার মধ্যরাতে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন কোটা সংস্কারপন্থি আন্দোলনকারীরা। এরই ধারাবাহিকতায় ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কয়েকশ’ শিক্ষার্থী রাজধানীর নতুন বাজার থেকে রামপুরাগামী রাস্তা অবরোধ করে নানা স্লোগান দিতে থাকেন। তাদের এই অবরোধের ফলে প্রগতি সরণির নতুন বাজার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। 

সোমবার দুপুরের পর শিক্ষার্থীদের অবরোধে নতুন বাজার এলাকার দুই পাশেই তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়তে হয়েছে সাধারণ মানুষকে। অনেকেই বাস থেকে নেমে হেঁটেই গন্তব্যস্থলের দিকে রওনা দেন। আবার যানজটে দীর্ঘক্ষণ বসে না থাকতে রাইদা, আকাশসহ অনেক বাস চালককে উত্তর বাড্ডা থেকে ইউটার্ন নিয়ে রামপুরার দিকে চলে যেতে দেখা গেছে।

এ সময় শিক্ষার্থীরা ‘কোটা না মেধা, মেধা মেধা’, ‘চেয়েছিলাম অধিকার হয়ে গেলাম রাজাকার’, ‘৭১ হাতিয়ার, গর্জে উঠো আরেকবার’, ‘রাজাকার রাজাকার’, ‘কে রাজাকার কে রাজাকার, তুই রাজাকার, তুই রাজাকার’সহ বিভিন্ন স্লোগান দিতে শোনা যায়।

এদিকে, শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে নতুন বাজার এলাকায় সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ। পুলিশের প্রায় অর্ধশতাধিক সদস্য ভাটারা থানার সামনে অবস্থান নিয়েছেন।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর