ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দেশ ও গণতন্ত্রের স্বার্থে শিক্ষার্থীদের পাশে দাঁড়ান : মির্জা ফখরুল
অনলাইন ডেস্ক

আন্দোলনরত শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার চাইলে কোটার যৌক্তিক সংস্কার করে সমস্যার সমাধান করতে পারতো, কিন্তু তা না করে ছাত্রদের ওপর ঝাঁপিয়ে পড়েছে, ছাত্রদের খুন করেছে। বিএনপি, বিভিন্ন সমমনা দল ও দেশবাসীকে শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর আহ্বান জানাই, দেশের স্বার্থে, গণতন্ত্রের স্বার্থে শিক্ষার্থীদের পাশে দাঁড়ান।

বুধবার জাতীয় মসজিদ বায়তুল মোকারমের উত্তর গেটে আন্দোলন নিহত শিক্ষার্থীদের গায়েবানা জানাজা শেষে সাংবাদিকের সঙ্গে আলাপকালে এ কথা বলেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, আমরা কোটা সংস্কারের এই আন্দোলনের সঙ্গে জড়িত নই, শিক্ষার্থীদের ন্যায়সঙ্গত যৌক্তিক দাবিতে আমাদের সমর্থন আছে, থাকবে। আইনশৃঙ্খলা বাহিনী আমাদের কেন্দ্রীয় কার্যালয়ে বোমা ও লাঠি রেখে অভিযানের নাটক করেছে। শিক্ষার্থীদের এই ন্যায়সঙ্গত আন্দোলন ভিন্নখাতে নিতে অপচেষ্টা চালাচ্ছে সরকার।

ঢাকাসহ দেশের সব বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে, সাংবাদিকদের এ সংক্রান্ত প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, পাকিস্তান আমলেও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে আন্দোলন দমন করতে চেষ্টা চালানো হতো।

তিনি বলেন, শিক্ষার্থীদের ন্যায়সঙ্গত দাবি আলাপ আলোচনার মাধ্যমে সমাধান করা যেত। কিন্তু শুধু জেদের বশে শিক্ষার্থীদের ওপর এমন হত্যাকাণ্ড ঘটাল সরকার।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর