ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কোটা সংস্কার আন্দোলন
যুক্তরাষ্ট্রের সতর্কতা, আজ বন্ধ থাকবে ঢাকার মার্কিন দূতাবাস
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনের মধ্যে যুক্তরাষ্ট্রের নাগরিকদের চলাচলে সতর্ক থাকার পরামর্শ দিয়েছে ঢাকার মার্কিন দূতাবাস। একই সঙ্গে আজ বৃহস্পতিবার সাধারণ মানুষের জন্য দূতাবাস বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে।

মার্কিন দূতাবাসের ওয়েবসাইটে বুধবার এক সতর্ক বার্তায় এ ঘোষণা দেওয়া হয়েছে। রাতে দূতাবাসের ফেসবুক পেজেও ওই বার্তা প্রকাশ করা হয়েছে।

সতর্কবার্তায় বলা হয়েছে, গত কয়েক দিনে কোটা সংস্কার আন্দোলন আরও ছড়িয়ে পড়েছে। ঢাকা, এর আশপাশের এলাকা এবং অন্যান্য শহরে সহিংস সংঘাতের ঘটনা ঘটেছে। এতে দেশজুড়ে কয়েকজন নিহত ও শতাধিক আহত হয়েছেন। এই আন্দোলনের কারণে দেশের ভেতরে চলাচলের ওপর প্রভাব পড়তে পারে। এতে ঢাকায় আসা-যাওয়া কঠিন হয়ে পড়তে পারে।

বাংলাদেশে অবস্থান করা যুক্তরাষ্ট্রের নাগরিকদের সতর্ক করে দূতাবাস বলেছে, মার্কিন নাগরিকরা যেন চলাচলের ক্ষেত্রে, বিশেষ করে পাবলিক বিশ্ববিদ্যালয় এলাকাগুলোয় সতর্কতা অবলম্বন করেন। একই সঙ্গে যেন বিক্ষোভ-সমাবেশ এড়িয়ে চলেন এবং বড় জমায়েতের আশপাশে অবস্থানকালে সতর্ক থাকেন।

দূতাবাস বন্ধের ঘোষণা দিয়ে সতর্কবার্তায় বলা হয়, বৃহস্পতিবার (১৮ জুলাই) সাধারণ মানুষের জন্য মার্কিন দূতাবাস বন্ধ থাকবে। দূতাবাসের কর্মকর্তাদের কূটনৈতিক এলাকাগুলোর মধ্যে চলাচল সীমিত রাখার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/জুনাইদ



এই পাতার আরো খবর