ঢাকা, রবিবার, ৪ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

কাল সমাবেশ, মঙ্গলবার ‘লং মার্চ টু ঢাকা’ ঘোষণা আন্দোলনকারীদের
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন নতুন কর্মসূচি ঘোষণা করেছে। আগামীকাল সোমবার শাহবাগ ও শহীদ মিনারে সমাবেশ এবং মঙ্গলবার ‘লং মার্চ টু ঢাকা’র ডাক দিয়েছে তারা।

আজ রবিবার দুপুরে এ কর্মসূচি ঘোষণা করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নাহিদ ইসলাম। 

তিনি বলেন, ‘সোমবার সারা দেশে শহীদদের স্মরণে শহীদ হওয়ার স্থানগুলোতে শহীদ স্মৃতিফলক উন্মোচন করা হবে। ঢাকায় বেলা ১১টায় শাহবাগে শ্রমিক সমাবেশ এবং বিকাল ৫টায় শহীদ মিনারে নারী সমাবেশ করা হবে।’

নাহিদ ইসলাম জানান, মঙ্গলবারের  কর্মসূচি ‘লং মার্চ টু ঢাকা’। সারা দেশের ছাত্র-নাগরিক-শ্রমিকদের ঢাকায় আসার আহ্বান জানানো হয়েছে। এদিন দুপুর ২টায় রাজধানীর শাহবাগে জমায়েতের কর্মসূচি রয়েছে। এর স্লোগান নির্ধারণ করা হয়েছে- ‘ছাড়তে হবে ক্ষমতা, ঢাকায় আসো জনতা’।

সব এলাকায়, পাড়ায়, গ্রামে, উপজেলা, জেলায় ছাত্রদের নেতৃত্বে সংগ্রাম কমিটি গঠন করার আহ্বান জানিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

সমর্থকদের উদ্দেশে সমন্বয়ক নাহিদ বলেন, ‘যদি ইন্টারনেট ক্র্যাকডাউন হয়, আমাদের গুম, গ্রেপ্তার, খুন করা হয়, যদি ঘোষণা করার কেউ না-ও থাকে, একদফা দাবিতে সরকার পতন না হওয়া পর্যন্ত সবাই রাজপথ দখলে রাখবেন এবং শান্তিপূর্ণভাবে অসহযোগ আন্দোলন অব্যাহত রাখবেন।’

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে আজ রবিবার থেকে সারা দেশে অসহযোগ আন্দোলনের ডাক দেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। তাদের ঠেকাতে মাঠে নেমেছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা।

বিডি প্রতিদিন/জুনাইদ



এই পাতার আরো খবর