ঢাকা, সোমবার, ৫ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

সংকট নিরসনে সংলাপের আহ্বান জাতীয় মানবাধিকার কমিশনের
অনলাইন ডেস্ক

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে দেশের চলমান সহিংস পরিস্থিতিতে গভীর উদ্বেগ ও শঙ্কার কথা জানিয়েছে জাতীয় মানবাধিকার কমিশন। জাতীয় জীবনে শান্তি, জনসাধারণের নিরাপত্তা ও দৈনন্দিন জীবন যাপনে স্বস্তি আনতে সংশ্লিষ্ট সবার প্রতি আন্তরিক প্রচেষ্টার আহ্বান জানিয়েছে প্রতিষ্ঠানটি।

রবিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানায় জাতীয় মানবাধিকার কমিশন। 

এতে বলা হয়, সব পর্যায়ে সাংবিধানিক ও মানবিক দৃষ্টিভঙ্গির অনুসরণে জনগণের অধিকার সংরক্ষণ ও মর্যাদা নিশ্চিতকরণ গুরুত্বপূর্ণ।

কমিশনের চেয়ারম্যান কামাল উদ্দিন আহমেদ বলেন, ইতোমধ্যে সারাদেশে বহুসংখ্যক মূল্যবান প্রাণহানি ঘটেছে, যা অত্যন্ত মর্মপীড়াদায়ক। এত বেদনাদায়ক ঘটনার পরেও আন্দোলনের তীব্রতা কমছে না। এ অবস্থায় পরস্পর বিরোধী পক্ষগুলোর মারমুখী অবস্থান শান্তি আনার পরিবর্তে ভবিষ্যতে আরও নির্মমতা বয়ে আনতে পারে। এ জন্য সহমর্মিতামূলক মনোভাব পোষণ করে সব পক্ষের সংলাপে অংশ নেওয়া একান্ত প্রয়োজন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে মানবাধিকার ও সংবিধানের মূলনীতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ জাতীয় সংস্কৃতি বিরাজ গুরুত্বপূর্ণ। প্রত্যেকের সমান ও অবিচ্ছেদ্য অধিকার এবং মর্যাদার প্রতি বিশেষ নজর দেওয়ার মাধ্যমে দ্রুত সব সংকট নিরসনের প্রত্যাশা করে কমিশন।

বিডি প্রতিদিন/একেএ



এই পাতার আরো খবর