ঢাকা, সোমবার, ৫ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

সংখ্যালঘুদের নিরাপত্তা দিন : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

আন্দোলনরতদের ওপর দায় চাপাতে সরকারি পৃষ্ঠপোষকতায় দেশব্যাপী সংখ্যালঘুদের ওপর হামলা করতে পারে বলে আশঙ্কা করছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারা। তাই কাল লংমার্চে ঢাকায় আসতে না পারলে বিভিন্ন জেলায় ধর্মীয় ও অন্যান্য সংখ্যালঘুদের নিরাপত্তা দেওয়ার আহ্বান জানিয়োছে তারা।

রবিবার এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, যারা ঢাকায় আসতে পারবেন না, তারা বিভিন্ন জেলায় আমাদের হিন্দু এবং সংখ্যালঘু ধর্মীয় ভাইবোনদের রক্ষা করার জন্য প্রতিরোধ গড়ে তুলবেন অবশ্যই।  

আমাদের আন্দোলনকে বিভিন্নভাবে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা এবং পরিকল্পনা চলছে। এতো রক্ত ঝরা পর এই আন্দোলন কোনোভাবেই থামতে দেওয়া দেওয়া যাবে না। আর আগামীকাল চলে আসুন ঢাকায়, সকল ধরনের ভেদাভেদ ভুলে গিয়ে।  

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার পতনের এক দাবিতে ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচি ঘোষণা করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। মঙ্গলবার শুরুতে এই কর্মসূচি পালনের ঘোষণা দিলেও পরে সমন্বয়কদের একজন আসিফ মাহমুদ জানান, পরিস্থিতি পর্যালোচনায় জরুরি সিদ্ধান্তে তারা কর্মসূচিটি ৬ আগস্টের পরিবর্তে ৫ আগস্ট নিয়ে এসেছেন।

গতকাল ছিল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা ‘অসহযোগ আন্দোলন’র প্রথম দিন। আর প্রথম দিনেই সারা দেশে সংঘর্ষ-সহিংসতায় অন্তত ৭৯ জন নিহত হয়েছেন। এর মধ্যে ১৪ পুলিশ সদস্য রয়েছেন।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর