ঢাকা, শুক্রবার, ১৬ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

আন্দোলনের মুখে অফিস ছেড়ে পালালেন সিএজি নুরুল ইসলাম
নিজস্ব প্রতিবেদক
মো. নুরুল ইসলাম

ছাত্র-জনতার আন্দোলনের মুখে অফিস ছেড়ে পালিয়েছেন বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল (সিএজি) মো. নুরুল ইসলাম। 

বৃহস্পতিবার দুপুরে সেনা সদস্যদের সহায়তায় অফিস ছেড়ে যান তিনি। এ সময় ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগের আল্টিমেটাম দেন আন্দোলনকারীরা। তিনি অবশ্য এ সময়ের মধ্যে পদত্যগ করবেন বলে কথাও দিয়েছিলেন। সে অনুযায়ী ২৪ ঘণ্টা সময় শেষ হওয়ার আগেই অফিস ছেড়ে পালিয়ে যান তিনি। 

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ১১টার দিকে একদল বিক্ষুব্ধ ছাত্র-জনতা অডিটর জেনারেলের বিরুদ্ধে স্লোগান দিতে দিতে রাজধানীর কাকরাইলে অবস্থিত অডিট ভবনে প্রবেশ করেন। এ সময়ে তারা সাংবিধানিক এ প্রতিষ্ঠানকে কলঙ্কিত করা, ফ্যাসিস্ট সরকারের লেজুড়বৃত্তি, অরাজনৈতিক সিএজি ভবনকে রাজনৈতিক রূপ দিয়ে দলীয়করণ, শেখ হাসিনা সরকারের সকল লুটপাটের বৈধতা দান, দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দানসহ নানা অভিযোগে স্লোগান দেন তারা। 

বিক্ষুব্ধ ছাত্র-জনতার সাথে সিএজি কার্যালয় এবং আশপাশের অফিসের কর্মকর্তা-কর্মচারীরাও যোগ দেন। তারা এক পর্যায় সিএজি কার্যালয়ের দরজা জানালা ভাঙচুর করেন এবং সিএজির দুর্নীতি, অনিয়ম এবং রাজনতিক নোংরামী উল্লেখ করা লিফলেট বিতরণ করেন। এতে তীব্র বাদানুবাদ ও হাতাহাতির এক পর্যায় সেনাবাহিনী সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে সেনা সদস্যদের পাহারায় অফিস ত্যাগ করার পূর্বে আগামী ২৪ ঘণ্টার মধ্যে নিজ পদ থেকে পদত্যাগ করবেন বলে প্রতিশ্রুতি দেন সিএজি নুরুল ইসলাম।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর