ঢাকা, শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

৬ বছর পর দেশে ফিরছেন শফিক রেহমান
নিজস্ব প্রতিবেদক
শফিক রেহমান (ফাইল ছবি)

ছয় বছর পর আবারও ‘লাল গোলাপ’ শুভেচ্ছা নিয়ে দেশে ফিরছেন বিশ্ববরেণ্য লেখক ও সাংবাদিক শফিক রেহমান। স্বৈরাচার শেখ হাসিনা সরকারের চরম নির্যাতনের শিকার হয়ে ২০১৬ সালে দেশ ছাড়েন তিনি। কাল রবিবার বেলা ১২টায় বাংলাদেশ বিমান-এর (নং-২০২) ফ্লাইটে ঢাকায় প্রত্যাবর্তন করছেন তিনি।

এর আগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা প্রচেষ্টা মামলায় একই বছরের ১৬ এপ্রিল ডিবি পুলিশ তাকে বেইলী রোডের বাড়ি থেকে গ্রেফতার করে। দুই দফায় তাকে ১০ দিনের রিমান্ডে নিয়ে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করা হয়। ছয় মাস কারাগারে থাকার পর সুপ্রিম কোর্ট আপিলেড ডিভিশনের অনুমতি নিয়ে লন্ডনে চিকিৎসাধীন ক্যান্সারাক্রান্ত স্ত্রীর কাছে যান। দীর্ঘ প্রক্রিয়ার পর গত বছর ২০২৩ সালের ৬ আগস্ট আদালতের রায়ে তার ৭ বছরের কারাদণ্ড হয়। সেই দণ্ডাদেশ মাথায় নিয়েই রবিবার বেলা ১২টায় বাংলাদেশ বিমান-এর (নং-২০২) ফ্লাইটে ঢাকায় প্রত্যাবর্তন করছেন তিনি। দেশে ফেরার পর তিনি আদালতে যাবেন।     

বিশিষ্ট কলামিস্ট শফিক রেহমানের ঢাকায় প্রত্যাবর্তন উপলক্ষে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সাংবাদিক, বুদ্ধিজীবী, কলামিস্টসহ সুশীল সমাজের সদস্যরা এতে অংশ নেবেন। 

শফিক রেহমান প্রত্যাবর্তন কমিটির আহ্বায়ক সজীব ওনাসিস বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করে সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে বিমানবন্দরে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর