ঢাকা, সোমবার, ১৯ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

কোটা আন্দোলনে নিহত তিনজনের পরিবারের পাশে বসুন্ধরা শুভসংঘ
নিজস্ব প্রতিবেদক
বসুন্ধরা শুভসংঘের উদ্যোগে কোটা সংস্কার আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে নিহত ময়মনসিংহের গৌরীপুর উপজেলার বিপ্লব হাসানের পরিবারকে রবিবার খাদ্য সহায়তা দেওয়া হয়

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বগুড়া ও ময়মনসিংহের গৌরীপুরে নিহত তিনজনের পরিবারে খাদ্য সহায়তা দিয়েছে বসুন্ধরা শুভসংঘ। এছাড়া রাজধানীর মিরপুরে নিজেদের এলাকা পরিষ্কার করেছে বসুন্ধরা শুভসংঘ স্কুলের শিক্ষার্থীরা। অফিস ও প্রতিনিধিদের পাঠানো খবর:

বসুন্ধরা ঢাকা: বসুন্ধরা টিস্যু ও বসুন্ধরা সিমেন্টের সহযোগিতায় রাজধানীর মিরপুর-১৪ নম্বর সেকশনে অবস্থিত বসুন্ধরা শুভসংঘ স্কুল ক্যাম্পাস-১-এর শিক্ষার্থীদের নিয়ে স্কুলের আশপাশের এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন বসুন্ধরা শুভসংঘ স্কুলের শিক্ষক সেলিনা আক্তার, তানিয়া ইসলাম, বীথি আক্তার, বসুন্ধরা শুভসংঘ কাফরুল থানা শাখার সদস্য বীথি রায়, আব্দুল্লাহ আল রাজিন, নাজমুল হাসান মারুফ, অন্বেষা পাল পূজা, আল আমিন ইসলাম আদিব প্রমুখ।

বগুড়া: বগুড়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে নিহত শ্রমজীবী দুই পরিবারের সদস্যদের খাদ্য সহায়তা দিয়েছে বসুন্ধরা শুভসংঘ। রবিবার দুপুরে ওই দুই পরিবারের সদস্যদের হাতে খাদ্য সহায়তা তুলে দেন বসুন্ধরা শুভসংঘ বগুড়া জেলা শাখার সদস্যরা।

বগুড়া সদর উপজেলার বানদীঘি পূর্বপাড়ার বাসিন্দা ছিলেন আব্দুল মান্নান (৫৮)। ৯ সদস্যের পরিবারের জীবিকা নির্বাহের জন্য রিকশা চালাতেন তিনি।

৪ আগস্ট রিকশা নিয়ে বের হন মান্নান। শহরের বড়গোলা এলাকায় সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে মারা যান তিনি। সন্তানদের নিয়ে চরম সংকটে দিন কাটছে মান্নানের স্ত্রী হাসনা বেগমের। বিষয়টি জানার পর বসুন্ধরা শুভসংঘ তার পাশে দাঁড়ায়।

বানদীঘি ইসবপুর পাড়ার বাসিন্দা ছিলেন রিপন মিয়া (৩৮)। শ্রম বিক্রি করে তিন সদস্যের সংসার চালাতেন তিনি। ৪ আগস্ট কোনও কাজ না পাওয়ায় এলাকার লোকজনের সঙ্গে আন্দোলন দেখতে শহরে যান রিপন। সেখানেই গুলিবিদ্ধ হয়ে নিহত হন তিনি। তার স্ত্রী সাবিনা বেগম এর পর থেকে পড়েন চরম অর্থকষ্টে।

এই দুই নিহতের পরিবারে খাদ্য সহায়তা প্রদানকালে উপস্থিত ছিলেন বগুড়া আদর্শ কলেজের সহকারী অধ্যাপক হারুন আর রশিদ, বসুন্ধরা শুভসংঘ বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক আশফাক উর রহমান চন্দন, সহ-সাধারণ সম্পাদক রায়হান সিদ্দিকী সজল, সহ-সাংগঠনিক সম্পাদক হারুনর রশীদ প্রমুখ। 

ময়মনসিংহ: কোটা সংস্কার আন্দোলন চলাকালে ২০ জুলাই পুলিশের গুলিতে নিহত হন গৌরীপুর উপজেলার চুড়ালি গ্রামের মো. বাবুল মিয়ার ছেলে বিপ্লব হাসান (২০)। রবিবার গৌরীপুর উপজেলা বসুন্ধরা শুভসংঘের সদস্যরা তার বাড়ি গিয়ে মা-বাবার হাতে এক মাসের খাদ্যসামগ্রী, টাকা এবং নিহতের ভাই-বোনদের জন্য শিক্ষাসামগ্রী তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন বসুন্ধরা শুভসংঘ গৌরীপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মো. হারুন মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক পরশ মনি, কার্যনির্বাহী সদস্য জাহাঙ্গীর ইসলাম সাব্বির ও আফ্রিদি হাসান নীরব।

বিডি প্রতিদিন/একেএ



এই পাতার আরো খবর