ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

আগামী সপ্তাহে কমতে পারে বৃষ্টি
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে সারাদেশে ভারী বৃষ্টি হচ্ছে। তবে এ সপ্তাহে বৃষ্টি অব্যাহত থাকলেও কমতে পারে আগামী সপ্তাহে। মঙ্গলবার (২০ আগস্ট) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, মৌসুমি বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে। এ অবস্থায় সারাদেশে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিশেষ করে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে বৃষ্টি ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।

আজ মঙ্গলবারের পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। এসময় সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়াবিদ বজলুর রশিদ জানান, বর্ষা মৌসুম শেষ। এখন ভাদ্র মাস চলছে। শরতের শুরুতেও দেশে ভারী বৃষ্টি হয়। এ মাসজুড়ে থেমে থেমে বৃষ্টি হবে। বৃষ্টি কমে গেলে অস্বস্তিকর গরম অনুভূত হতে পারে।

আগামীকাল বুধবারের পূর্বাভাস জানিয়ে তিনি বলেন, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর