ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

পিআইবি’র মহাপরিচালকের দায়িত্বে আবুল কালাম মোহাম্মদ শামসুদ্দিন
অনলাইন প্রতিবেদক

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর মহাপরিচালক (ডিজি) হিসেবে অতিরিক্ত দায়িত্ব পেয়েছেন ১৮তম বিসিএস (তথ্য-সাধারণ) ক্যাডারের কর্মকর্তা আবুল কালাম মোহাম্মদ শামসুদ্দিন।

বৃহস্পতিবার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব মো. মাসুদ খাঁন স্বাক্ষরিত এক অফিস আদেশে তথ্য নিশ্চিত করা হয়।

অফিস আদেশে বলা হয়, প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর পরিচালক পদে প্রেষণে কর্মরত বিসিএস (তথ্য-সাধারণ) ক্যাডারের কর্মকর্তা আবুল কালাম মোহাম্মদ শামসুদ্দিনকে বর্তমান দায়িত্বের অতিরিক্ত দায়িত্ব হিসেবে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর মহাপরিচালকের রুটিন দায়িত্ব প্রদান করা হলো।

মহাপরিচালক হিসেবে দায়িত্ব পাওয়া আবুল কালাম মোহাম্মদ শামসুদ্দিন এর আগে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের পরিচালক, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের পরিচালক, গণযোগাযোগ অধিদপ্তরের উপ-পরিচালক (কারিগরি) পদে দায়িত্ব পালন করেছেন। এছাড়া চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের প্রকাশনা সচিত্র বাংলাদেশ এর সম্পাদক, দিনাজপুর, চট্টগ্রাম, টাঙ্গাইল, জামালপুর ও পটুয়াখালীতে সিনিয়র তথ্য কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন। চাকুরীজীবনে ১৯৯৯ সালের জানুয়ারিতে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের স্ক্রিপ্ট রাইটার হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি চলচ্চিত্র নির্মাণ, প্রকাশনা ও সংবাদপত্র আইন বিষয়ে অভিজ্ঞ। গণমাধ্যম সহায়ক আইন, নীতি ও বিধি এবং দৈনন্দিন জীবনের আইন শীর্ষক তার বৃহৎ কলেবরের দুটি গ্রন্থ প্রকাশিত হয়েছে।

পিআইবি’র কর্মকর্তা- কর্মচারীরা পিআইবি’র সেমিনার কক্ষে মহাপরিচালক হিসেবে অতিরিক্ত দায়িত্ব পাওয়া আবুল কালাম মোহাম্মদ শামসুদ্দিনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। অনুষ্ঠানে পিআইবির গবেষণা ও তথ্য সংরক্ষণ বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) ড. কামরুল হক, সহকারী সম্পাদক মিজানুর রহমান, প্রশিক্ষক পারভীন সুলতান রাব্বী, সহকারী সম্পাদক শাহেলা আক্তার, সহকারী অধ্যাপক পংকজ কর্মকার, জ্যেষ্ঠ গবেষক কামরুন নাহার, প্রশিক্ষক মোহাম্মদ শাহ আলম,মোহমেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার মোহাম্মদ আফতাব উদ্দীন ভূঁঞা, হিসাব সহকারী মিজানুর রহমান সরকার, কম্পিউটার অপারেটর তোফায়েল আহমেদসহ পিআইবির সকল কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন। 

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর